আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রেস্টুরেন্টে স্বাস্থ্য বিধি নেই!

নিজস্ব সংবাদদাতা

শহরের রেস্টুরেন্টগুলোতে আইন মানার প্রবণতা খুবই কম। আর করোনার মতো ভয়াবহ পরিস্থিতিতেও সেদিকে নজর দিচ্চে না তারা। কোন রকম সুরক্ষা সামগ্রী না রেখেই খুলে বসেছে ব্যবসা। খদ্দেরদের জীবানু মুক্ত করার কোন রকম উদ্যোগ তারা নেয়নি। এতে শংকা প্রকাশ করেছেন সচেতন মহল।

গতকাল শহরের বিভিন্ন স্থানে ঘুরে দেখা যায় অধিকাংশ রেস্টুন্টে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না। ভোজন বিলাসীরা আগের মতোই ঢুকে যাচ্ছে রেস্টুরেন্টগুলোতে। ঢোকার সময়ে কোন রকম বাধার মুখে পরতে হচ্ছে না। নিয়ম অনুযায়ী, হাত ধুয়ে ও জীবানু মুক্ত হয়ে ভেতরে প্রবেশ করার কথা থাকলেও তা তারা মানছে না। এ নিয়ে রেস্টুরেন্ট কর্তৃপক্ষও কিছু বলে না।  একাধিক কাস্টমারের সাথে কথা বলে জানা গেছে, রেস্টুরেন্ট কর্তৃপক্ষ যদি স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা রাখতো তবে আমরা ঠিকই মানতাম। তাদের মতে, প্রবেশের আগেই জীবানুমুক্ত করার ব্যবস্থা থাকতে হবে। রাজা মিয়া নামের এক হোসিয়ারি শ্রমিক জানান, আমাদের কম টাকায় দুপুরের খাবার খেতে হয়। আমরা তখন পরোট ভাজির চিন্তা করি সবার আগে। এ সময়ে হোটেলে হুট করে ঢুকে যাই তখন স্বাস্থ্য বিধি মানার কথা কেউ বলেও না আমরাও মনে রাখি না।

মোক্তার হোসেন নামের এক ব্যবসায়ী জানান, ছোট খাটো হোটেলতো মানেই না নামী দামি রেস্টুরেন্টগুলোও ক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষায় কোন ব্যবস্থা নেয়নি। তার মতো করে অভিযোগ করেন, মহিউদ্দিন আহমেদ নামের আরেক ব্যবসায়ী। তিনি জানান, গতকাল তিনি শহরের চেম্বার রোডের একটি নামী হোটেলে খেতে গিয়ে দেখেছেন ভেতরে হাত ধোঁয়ার আগের মতোই ব্যবস্থা রয়েছে। তবে ঢুকতে কোন স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা নেই। তার মতে, রেস্টুরেন্টগুলো এমনিতেই সারা বছর নানা অনিয়ম করে থাকে যার কারনে ভ্রাম্যমান আদালত মাঝে মধ্যে অভিযান চালায়। করোনার মতো ভয়াবহ পরিস্থিতিতে তারা একই রকম কান্ড করে তবে তা দুঃখজনক।

স্পন্সরেড আর্টিকেলঃ