আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে ৪ ভুয়া র‌্যাব সদস্য আটক, বিদেশী অস্ত্র উদ্ধার

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জে র‌্যাব পরিচয়দান কারী ৪ জন ভুয়া র‌্যাব সদস্য কে আটক করেছে র‌্যাব- ১ । রবিবার ভোরে প্রতারক চক্রদের গোলাকান্দাইল ইউনিয়নের ইসলামবাগ (পশ্চিমকালী) এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব ১ এর আওতাধীন কাঞ্চন সিপিসি-৩ এর একটি দল অভিযান পরিচালনা করে তাদের আটক করে। এসময় আসামীদের কাছ থেকে দুটি মোটরসাইকেল, একটি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি, ২ টি ম্যাগজিন, ৪ টি মোবাইল সেট ও নগদ ১১ হাজার টাকা জব্দ করা হয়।

র‌্যাব-১ এর কাঞ্চন ক্রাইম প্রিভিয়েশন কোম্পানী-৩ এর ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার সুজয় সরকার সাংবাদিক সম্মেলনে বলেন, তাদের কাছে সংবাদ ছিলো একটি চক্র দীর্ঘদিন ধরে র‌্যাব পরিচয় দিয়ে রূপগঞ্জের বিভিন্ন এলাকায় মানুষকে হয়রানি করে আসছে। মাদারীপুরের জনৈক সোহেল রানার অভিযোগের ভিক্তিতে র‌্যাবের চৌকশ একটি দল অভিযান চালিয়ে রবিবার ভোরে চক্রের ৪ সদস্যকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলেন মর্তুজাবাদ এলাকার মাসুদ মিয়ার ছেলে আতিকুল রহমান (২৫), শিমলাব এলাকার সাইফুল ইসলামের ছেলে সোহান ভূঁইয়া, মর্তুজাবাদ এলাকার আবু মিয়ার ছেলে নাজমুল হোসেন ও মর্তুজাবাদ এলাকার মোজাম্মেল মিয়ার ছেলে রাব্বি মিয়া। এসময় তাদের কাছ থেকে দুটি মোটরসাইকেল , একটি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি, ২ টি ম্যাগাজিন, ৪ টি মোবাইল, র‌্যাব লেখা জ্যাকেট ও নগদ ১১ হাজার টাকা জব্দ করা হয়।

প্রতারণার শিকার সোহেল রানা বলেন, তিনি দীর্ঘদিন সিঙ্গাপুরে প্রবাসী ছিলেন। সে মাদারীপুরের মোজাফফপুর এলাকার আবু হাশেমের ছেলে। গত ১৪ জানুয়ারী ঢাকার যাত্রাবাড়ী থেকে রূপগঞ্জের বরপা এলাকার বন্ধু রাসেল মিয়ার বাড়িতে আসার পথে দুটি মোটরসাইকেলে আসা ৫ যুবক নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে গতিরোধ করে। পরে তাকে মোটরসাইকেলে তুলে নিয়ে ইসলামবাগ এলাকায় নিয়ে নির্যাতন চালায়। এসময় তিনটি বিকাশ নাম্বারের (যথাক্রমে-০১৭৭২৬০২৪৪৪৪, ০১৮৫০৫২০৩২৪ ও ০১৭৭৭৭৮৮০১২) মাধ্যমে ৭০ হাজার টাকা হাতিয়ে নেয়।

উল্লেখ, এ চক্রটি দীর্ঘদিন ধরে র‌্যাব পরিচয়ে ডাকাতি, ছিনতাই ও প্রতারণা চালিয়ে আসছে। উল্লেখিত বিকাশ নাম্বারে তারা বিভিন্ন জনের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ