আজ বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে বিএনপির নাসির-দিপু গ্রুপের সংঘর্ষ

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জে হাসেম ফুড এন্ড বেভারেজ কারখানা (সেজান জুস) পরিদর্শনে এসে বিএনপির দুই গ্রুপ সংঘর্ষ হয়েছে। এসময় দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ৬/৭ জন আহত হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলার হাসেম ফুডস কারখানার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা যায়, মঙ্গলবার দুপুর পৌনে ২ টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপজেলার কর্নগোপ এলাকার হাসেম ফুড এন্ড বেভারেজ কারখানার ভবন পরিদর্শনে আসেন। তখন বিএনপির কেন্দ্রীয় নেতারা নাস্তা করে জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিনের অফিসে । এতে ক্ষিপ্ত হয় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া। এছাড়া কেন্দ্রীয় নেতাদের সাথে সামনের সারিতে দাঁড়ানোকে কেন্দ্র করে জেলা বিএনপির সহ-সভাপতি নাসির উদ্দিনকে ধাক্কা মারেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূইয়া দিপু । দীপু ভুঁইয়ার সমর্থকরা নাসির উদ্দিনের ১৭ লাখ টাকা মূল্যের একটি হাত ঘড়ি ও কিছু টাকা ছিনিয়ে নিয়েছে। তা নিশ্চিত করেছেন নাসির উদ্দিন।

পরে নাসির উদ্দিনের সমর্থকরা দীপু ভুঁইয়ার ৪/৫ জন সমর্থককে পিটিয়ে আহত করে। তাদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক। বিএনপির কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও মিলন পালিয়ে যায় বলে বিএনপির একটি পক্ষ সংবাদচর্চাকে জানিয়েছে । পরে পুলিশ লাটিচার্জ করে ও টিয়ারশেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। বিএনপির প্রতিনিধি দলের মধ্যে ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক কামরুজ্জামান রতন, ঢাকা বিভাগ বিএনপি সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, রূপগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহফুজুর রহমান হুমায়ন।

প্রসঙ্গত, গত ৮ জুলাই বিকেল সাড়ে ৫টার পর সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুড অ্যান্ড বেভারেজের ফুডস ( সেজান জুস নামে পরিচিত ) কারখানাটিতে আগুন লাগে। এতে ৫২ জন নিহত হয়

স্পন্সরেড আর্টিকেলঃ