আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাসেলের দুর্দান্ত ব্যাটিংয়ে জয় পেল কলকাতা

নিজস্ব প্রতিবেদকঃ

ইডেন গার্ডেন্সে মুম্বাইয়ের বিপক্ষে মাঠে নামার আগে টানা ৬ ম্যাচ হেরেছিল কেকেআর। এই ম্যাচটা তাদের বেঁচে থাকার লড়াই ছিল। এই কঠিন ম্যাচটিতে অসাধারণ পারফমন্সের মাধ্যমে জয় আনলো কেকেআর একাদশ।

এই ম্যাচে টস হেরেছিল কেকেআর। টস জিতে মুম্বাই অধিনায়ক ব্যাট করার আমন্ত্রণ জানায় কেকেআরকে। সেই সুবাধে রাসেল দেখিয়েছে তার মন মুগ্ধকর ঝড়, ২ উইকেট হারিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের সামনে ২৩২ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স।

শেষ ৫ ওভারে ৭৫এবং শেষ তিন ওভারে রাসেল-দিনেশ কার্তিকরা সংগ্রহ করেছেন ৫৫ রান। ১৮তম ওভারে ২০, ১৯তম ওভারে ১৫ এবং ২০তম ওভারে ২০। এভাবেই কেকেআরকে আন্দ্রে রাসেল নিয়ে গেলেন মুম্বাইয়ের ধরাছোঁয়ার বাইরে। ইনিংস শেষে ৪০ বলে ৮০ রানে অপরাজিত থাকেন আন্দ্রে রাসেল। ৬টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন তিনি ৮টি।

শুবমান গিল এবং ক্রিস লিন মিলে ৯.৩ ওভারেই গড়ে তোলেন ৯৬ রানের বিশাল জুটি। ২৯ বলে ৫৪ রানের ইনিংস খেলে আউট হন ক্রিস লিন। ৮টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কা মারেন তিনি। শুবমান গিল ৪৫ বলে করেন ৭৬ রান। ৬টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কা মারেন তিনি। শেষ মুহূর্তে ৭ বলে ১৫ রানে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক। মুম্বাইয়ের হয়ে দীপক চাহার এবং হার্দিক পান্ডিয়া নেন ১টি করে উইকেট।

এদিকে ২৩২ রানের বিশাল স্কোরের জবাবে রান তাড়া করতে নেমে হার্দিক পা-্য স্বপ্ন দেখাচ্ছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সকে। ৩৪ বলে ৯১ রানের অসাধারণ ইনিংস খেলেন তিনি। পায়ে টান নিয়ে পা-্য প্রায় অসম্ভবকে সম্ভব করে ফেলেছিলেন। ভাগ্য তাঁর সহায় ছিল না। তাই শতরান মাঠে রেখেই ডাগ আউটে ফিরতে হল তাঁকে। তিনি ফিরে যেতেই মুম্বাইও থমকে গেল। নাইটদের বিশাল রান তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা, কুইন্টন ডি’ কক, লিউয়িস, পোলার্ডরা ব্যর্থ। মুম্বাই যখন ধুঁকছে, ঠিক তখনই হার্দিক পা-্য পাল্টা মারের খেলা শুরু করেন। নাইট বোলারদের ইডেনের যত্র তত্র ছুড়ে ফেলে দিলেন। হার্দিকের ব্যাটে জয়ের গন্ধও পেতে শুরু করেছিল মুম্বাই। কিন্তু মোক্ষম সময়ে গার্নি তাঁকে ফেরান। নাইট ভক্তরাও তখন স্বস্তির নিঃশ্বাস ফেলেন। শেষমেশ কলকাতা ৩৪ রানে ম্যাচ জিতল।

স্পন্সরেড আর্টিকেলঃ