আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রংপুরকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে ঢাকা ডায়নামাইটস।

সংবাদচর্চা ডেস্ক : আজ শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে লো স্কোরিং ম্যাচে জিতেছে ঢাকা ডায়নামাইটস। প্রথমে ব্যাট করে সাত উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে ঢাকা। জবাবে মাত্র ৯৪ রান তুলতে সমর্থ হয় রংপুর।
পয়েন্ট টেবিলের দ্বিতীয় ও তৃতীয় স্থানে লড়াইটা বেশ জমে উঠেছিল। ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটানসের কেউ কাউকে ছাড় দিতে নারাজ। তবে শেষ পর্যন্ত এই লড়াইয়ে জিতল সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। রংপুর রাইডার্সকে ৪৩ রানের বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো ঢাকা ডায়নামাইটস। যার অর্থ হলো, প্রথম কোয়ালিফায়ার ম্যাচে কুমিল্লার বিপক্ষে খেলবে ঢাকা। আর এলিমিনেটর পর্বে খেলবে খুলনা টাইটানস ও রংপুর রাইডার্স। প্রথম কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দল ও কোয়ালিফার ম্যাচের জয়ী দল নামবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে।
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা খুব একটা ভালো হয়নি ঢাকা ডায়নামাইটসের। দলীয় মাত্র ৫ রানের মাথায় প্রথম উইকেট হারিয়ে বসে তারা। সে ধারাবাহিকতা ছিল পুরো ইনিংসেই। রংপুর রাইডার্সের বিপক্ষে তাদের সংগ্রহটাও তাই খুব একটা বড় হয়নি। নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৩৭ রান করেছে তারা।
১৩৮ রানের সহজ লক্ষ্যটাকে রংপুরের জন্য দুরূহ করে তোলেন সাকিব আল হাসান, সুনিল নারাইন ও মোহাম্মদ আমির। ১২ ওভারে এই তিন বোলার দেন মাত্র ৪৬ রান। সেইসঙ্গে তুলে নেন পাঁচটি উইকেট। ঢাকার বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারানো রংপুর তুলেছে ২০ ওভারে মাত্র ৯৪ রান। সর্বোচ্চ ২৮ রান করেন রবি বোপারা। অন্যদের মধ্যে ২৬ রান করেন জনসন চার্লস। বাকিদের মধ্যে দুই অঙ্ক পেরোতে পারেন কেবল নাহিদুল (১৩)।

স্পন্সরেড আর্টিকেলঃ