আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রংপুরকে আঞ্চলিক দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা

ভয়াবহ শৈত্যপ্রবাহের কবলে পতিত রংপুর অঞ্চলকে আঞ্চলিক দুর্যোগপূর্ণ এলাকা ঘোষণা করলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

শনিবার দুপুরে রংপুরের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভায় এ ঘোষণা দেওয়া হয়।

এসময় মন্ত্রী বলেন সামনে আরও শৈত্য প্রবাহ আসছে সে কারণে শীতপ্রবণ এ অঞ্চলে শীতার্ত মানুষের পাশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছেন, আমরা আছি, ফলে কোন সমস্যা হবে না।
তিনি বলেন, শীত আসার আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের আগাম প্রস্তুতি গ্রহণের কথা বলেছিলেন। আমরা তাৎক্ষণিক সভা করে ৩১ লাখ ৯০ হাজার কম্বল অক্টোবর মাসেই সারাদেশের জেলা প্রশাসকদের কাছে পৌঁছে দিয়েছি। এছাড়াও শিশুদের পোষাক ও ৪০ হাজার প্যাকেট শুকনো খাবার দেয়া হয়েছে। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসায় আমরা রংপুর বিভাগের ৮ জেলায় ১০ লাখ নগদ অর্থ প্রদান করেছি স্থানীয় জেলা প্রশাসকদের।

মন্ত্রী আগুন পোহাতে গিয়ে হতাহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান এবং বার্ন ইউনিটে চিকিৎসাধীন রোগীদের চিকিৎসা সহায়তার জন্য অর্থ সহায়তা প্রদানের জন্য জেলা প্রশাসককে নির্দ্দেশ দেন।

রংপুরের জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব আকরাম হোসেন, মহাপরিচালক মো. মোহসীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। সভায় রংপুরের সকল উপজেলার উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তাসহ জেলার বিভিন্ন দপ্তরের উচ্চ পদস্থ কর্মকর্তারা অংশ নেন।

স্পন্সরেড আর্টিকেলঃ