আজ বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

দফায় দফায় বিস্ফোরণে কেঁপে উঠেছে ইরাকের রাজধানী বাগদাদ মার্কিন দূতাবাসের গ্রিন জোন, যেখানে একাধিক সরকারি দপ্তরের সঙ্গে বিদেশি দূতাবাস রয়েছে। শনিবার এ হামলার ঘটনা ঘটে বলে এক বিবৃতিতে জানিয়েছে ইরাকের সামরিক বাহিনী। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বাগদাদের গ্রিন জোনে যুক্তরাষ্ট্রের দূতাবাসের কাছেই রকেট আঘাত হেনেছে। এছাড়া গ্রিন জোনের কাছের জাদ্রিয়া এলাকা এবং বালাদ বিমান ঘাঁটি, যেখানে মার্কিন সৈন্যরা রয়েছেন, সেখানেও রকেট নিক্ষেপ করা হয়েছে। তবে এ ঘটনায় কেউ নিহত হয়নি বলে ইরাকের সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়েছে।

এতে বলা হয়, বাগদাদের সেলিব্রেশন স্কয়ার ও জাদ্রিয়া এলাকা এবং সালাহউদ্দিন প্রদেশের বালাদ বিমান ঘাঁটি লক্ষ্য করে বেশ কয়েকটি রকেট নিক্ষেপ করা হয়েছে। এতে কোনো প্রাণহানি হয়নি। তবে কে বা কারা এসব হামলা চালিয়েছে এ ব্যাপারে এখন পর্যন্ত বিস্তারিত কিছু জানা যায়নি।

বাগদাদের ৮০ কিলোমিটার উত্তরের বালাদ বিমান ঘাঁটিতে দুটি কাতিউশা রকেট নিক্ষিপ্ত হয়েছে বলে নিরাপত্তা সংশ্লিষ্ট দুইজন রয়টার্সকে জানিয়েছেন আর বাগদাদের জাদ্রিয়া এলাকায় একটি মর্টার আঘাত হেনেছে এবং তাতে পাঁচজন আহত হয়েছেন বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ