আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদক সমস্যা রাতারাতি সমাধান করা যাবে না- মনিরুল ইসলাম

মাদক সমস্যা রাতারাতি

মাদক সমস্যা রাতারাতি

 

নিজস্ব প্রতিবেদক:
মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি আমরা। মাদক সমস্যা রাতারাতি সমাধান করা যাবে না মন্তব্য করে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম (প্রশাসন) বলেছেন, মাদক থেকে কেউ মুক্ত নয়। অনেকেই বলে মাদকের সঙ্গে পুলিশ জড়িত। আমরা অস্বীকার করছি না। পুলিশও মাদক থেকে মুক্ত নয়। আমাদের এক এএসআই আনিস, তার বিরুদ্ধে মামলা হয়েছে, সে জেলে আছে। অনেক পুলিশ সদস্য রয়েছে যারা মাদক আসক্ত। ২/৪ মাস তাদের সুযোগ দেয়া হয়। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অবলম্বন করছি আমরা। অনেকে বলেন, আমরা মাদক সেবীদের আটক করি, মাদক ব্যবসায়ীদের নয়। এটা সত্য নয়। যারা আজ মাদক সেবন করছে তারাই আগামীতে ব্যবসায়ী হবে। মাদক সমস্যা রাতারাতি সমাধান করা যাবে না।
শনিবার (১১ আগস্ট) সকাল সাড়ে ১১টায় নারায়ণগঞ্জ সদর মডেল থানা প্রাঙ্গনে আয়োজিত সদর থানার ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আমরা যাদেরকে সার্ভিস দেই তারা আমাদের উপর সন্তুষ্ট নন। তবু শত অভিযোগ, অসন্তুষ্টতা নিয়েই আমরা কাজ করছি। বাংলাদেশে অনেক সরকারি সংস্থা রয়েছে। কোন সংস্থা ২৪ ঘন্টা কাজ করেন? কোন সংস্থার ২০% কর্মকর্তার ঈদ পালনের সুযোগ হয়? সেটা কেবল বাংলাদেশ পুলিশ।
নারায়ণগঞ্জের ট্রাফিক নিয়ন্ত্রণ প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কোনো ট্রাফিক ডাম্পিং গ্রাউন্ড নেই। আমি আজ ২ শ’ অবৈধ রিকশা আটক করলাম কিন্তু সেগুলো রাখবো কোথায়? বাইরে রাখলে বিভিন্ন পার্স চুরি যায় তার জবাবদিহি কে করবে? আশার কথা হচ্ছে নারায়ণগঞ্জে ট্রাফিক ডাম্পিং গ্রাউন্ড তৈরি হচ্ছে।
সদর মডেল থানা পরিদর্শক (তদন্ত) আব্দুল রাজ্জাকের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন ‘ক’ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ কামরুল ইসলাম, পরিদর্শক (অপারেশন) জয়নাল আবেদীন, পরিদর্শক (কমিউনিটি এন্ড ইন্টিলিজেন্ট) সাজ্জাদ রুমন, নারায়ণগঞ্জ কমিউনিটি পুলিশ মহানগর কমিটির সভাপতি মো. সোলেমান, কমিউনিটি পুলিশ মহানগর কমিটির সাধারণ সম্পাদক ও মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মতিউর রহমান মতি, ১৩, ১৪ ,১৫নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নি প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ