আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাদারীপুরে চলছে ১০ দিনব্যাপী মাঘী পূর্ণিমা মেলা

মাঘী পূর্ণিমা মেলা

মাদারীপুরে চলছে ১০ দিনব্যাপী মাঘী পূর্ণিমা মেলা
 মাঘী পূর্ণিমা মেলা

শহিদুল ইসলাম লিখন

মাদারীপুরে বিশ্ব বরেণ্য যুগাচার্য শ্রীমৎ স্বামী প্রণবানন্দজী মহারাজ ও আধ্যাত্মিক মহাপুরুষ শ্রী জগদীশ পরমহংসদেবের আবির্ভাব তিথি উপলক্ষে দুই সেবাশ্রমে শুরু হয়েছে ১০ দিনব্যাপী মাঘী পূর্ণিমা মেলা।

ঐতিহ্যবাহী এ দুই মেলায় দেশ বিদেশের হাজার হাজার ভক্তের উপস্থিতিতে মিলন মেলায় রুপ নিয়েছে। মেলা ছাড়াও আশ্রম দুইটিতে চলছে শ্রীমদ্ভগবদ গীতা পাঠ, হরিনাম কীর্ত্তন, আচার্য্যদেবের প্রতিকৃতিসহ শোভাযাত্রা, অন্যকুট ভোগ, বৈদিক বিশ^ শান্তি যজ্ঞানুষ্ঠান, দোলন উৎসবসহ নানা আনুষ্ঠানিকতা।

জানা যায়, জেলার সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের দত্তকেন্দুয়ার শ্রী জগদীশ পরম হংসদেবের ১৩১তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে জগদীশ সেবাশ্রম সংঘে ২৯ জানুয়ারী থেকে শুরু হয়েছে হরিনাম সংকীর্ত্তন, যজ্ঞানুষ্ঠানসহ ১০ দিন ব্যাপী ব্যাপক অনুষ্ঠান মালা ও মাঘী পূর্ণিমা মেলা। মেলায় ৫ শতাধিক বিভিন্ন ধরণের স্টল বসছে। রুপ নিয়েছে সকল ধর্মের মানুষের মিলন মেলায়।

অন্যদিকে শ্রী প্রণব মঠ ও ভারত সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা যুগাচার্য শ্রীমৎ স্বামী প্রণবানন্দজী মহারাজের ১২৩তম শুভ জন্মজয়ন্তী উৎসব উপলক্ষ্যে মাদারীপুর জেলার বাজিতপুর শ্রী প্রণব মঠে ৩০ জানুয়ারী থেকে শুরু হয়েছে তিনদিন ব্যাপী ব্যাপক অনুষ্ঠানমালা। মঠ এলাকায় বসছে ১০ দিন ব্যাপী মাঘী পূর্ণিমা মেলা। ৫ শতাধিক বিভিন্ন ধরনের স্টল পসরা সাজিয়ে বসেছেন। দুইটি সেবাশ্রমের মেলা ও উৎসবে ভারত, নেপাল আমেরিকাসহ বিভিন্ন দেশের হাজার ভক্তরা অংশ নিচ্ছেন। মেলা চলবে আগামী ১০ ফেব্রুয়ারী পর্যন্ত।

স্পন্সরেড আর্টিকেলঃ