আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহাসড়কে উচ্ছেদ অভিযানের পরেও গাউছিয়া মার্কেটে রয়ে গেছে অর্ধ শতাধিক

সংবাদচর্চা রিপোর্ট : কামান দিয়ে গন্ডার মারা হয় নি মারা হল মশা। শনিবার (৫অক্টোবর) রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শেষে এমন মন্তব্য করেছেন স্থানীয় ব্যবসায়ীরা।

উচ্ছেদ অভিযানের পূর্বে যেভাবে হাক ডাক দেয়া হয়েছিল অভিযানে তার বাস্তব প্রতিফলন হয়নি। যদিও ক্যাসিনো সেলিমের জাপান বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং এন্ড পেপারস লিঃ এর দেয়াল মহাসড়ক দখল উচ্ছেদ ও ভূলতা-গাউছিয়া গোলাকান্দাইল বাজারের কিছু প্রান্তিক ও ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকান ও রোদ বৃষ্টির হাত থেকে রক্ষা পাওয়ার জন্য মাথার এক চিলতে কাপড় বা পলিথিনের আচ্ছাদন অপসারণ করা হয়। জীবন জীবিকার একমাত্র অবলম্বন এ সব দোকান কিংবা ছোট ছোট পসরা অপসারণের পর ক্ষুদ্র ব্যবসায়ীরা কিছু অসন্তোষ প্রকাশ করলেও বাজারের প্রভাবশালী ব্যক্তিদের অবৈধ স্থাপনা অপসারিত না হওয়ায় তারা ক্ষোভে ফেটে পড়েছে। তারা জানিয়েছেন প্রভাবশালীদের লক্ষ লক্ষ টাকার মূল্যের অবৈধ স্থাপনা গুড়িয়ে না দিয়ে শুধুমাত্র আমাদের অপসারণ করা হলো এটা চরম বৈষম্য। অনেকটা দূর্বলের উপর সবলের আঘাত হিসেবে দেখছেন তারা।

প্রশাসনের পক্ষ থেকে বলা হচ্ছে সকল অবৈধ স্থাপনা অপসারণ করতে কোনো কার্পণ্য বা শৈথিলতা প্রদর্শন করা হবে না। তার পরেও কেন প্রভাবশালীদের অনেক অবৈধ স্থাপনা অভিযানকালে ছোঁয়া হলো না। সূত্র জানায়, অনেক ব্যবসায়ী তাদের দোকান ঘরের সামনে রাস্তার অংশ নিয়ে পাকা সিড়ি বা জায়গা প্রশস্থ করেছে। এসব কিছু রয়ে গেছে ধরা ছোঁয়ার বাইরে। অচিরেই বাজারের সকল অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে সরকারী মূল্যবান সম্পত্তি দখল মুক্ত করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ জেলা প্রশাসকের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

স্পন্সরেড আর্টিকেলঃ