আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মদনপুরের ঐতিহ্য প্রশ্নের সম্মুখীন -আরজু ভূঁইয়া

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব আরজু রহমান ভূঁইয়া বলেছেন , অর্থের অভাবে মেধাবীদের লেখাপড়া থেমে যায় না। তুমি মেধাবী হয়ে দেখ, তোমাকে সর্বদিক থেকে সহায়তা করতে সকলে প্রস্তুত আছে। পাস করার জন্য শুধু লেখাপড়া করলে চলবেনা, সুশিক্ষা অর্জন করে স্কুলের, নিজের মা-বাবা ও দেশের সুনাম বয়ে আনতে হবে। কারণ প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে নিজেকে যোগ্য ও শক্তভাবে গড়ে তুলতে হবে। আজ মুষ্টিময় পথভ্রষ্ট মাদক কারবারি ও সেবনকারীদের জন্য মদনপুরের ঐতিহ্য প্রশ্নের সম্মুখীন। তাই উপজেলা চেয়ারম্যান মহোদ্বয়কে আমি অনুরোধ জানাবো, আপনি পদক্ষেপ নিলে অত্র অঞ্চল মাদকের অভিশাপ থেকে মুক্তি পেতে পারে। অম্লান থাকতে পারে অত্র এলাকার ঐতিহ্য।

২৫ জানুয়ারি শনিবার সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত বন্দর উপজেলার মদনপুর রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরন করে নেয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশিদ।

তিনি বলেন, ‘প্রতিটি শিক্ষার্থীকে ভদ্র ও বিনয়ী হতে হবে এবং সুশৃঙ্খল ও শিক্ষকদের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। একটা স্কুলকে সঠিকভাবে পরিচালনা করা অনেক কঠিন কাজ। স্কুলকে রাজনৈতিকভাবে কোন ক্রমেই জড়ানো যাবেনা এবং শিক্ষার ক্ষেত্রে কোন গ্রুপিং ও বিভেদ চলবে না। কারণ গ্রুপিং ও বিভেদ শিক্ষা ব্যবস্থাকে ও স্কুলের উন্নয়নকে বাধাগ্রস্থ করে। তাই আসুন শিক্ষার উন্নয়নে সম্মিলিতভাবে সবাই কাজ করি’।

এসময় উপস্থিত ছিলেন,  স্কুলের প্রধান শিক্ষক মুহাম্মদ বদরুল ,কাজী কবির হোসাইন, আবু ইউসুফ ভূঁইয়া, ইকবাল হোসেন ভূঁইয়া, আলহাজ্ব হাবিবুর রহমান মিয়া ও সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য রাহিমা বেগম , সহকারি প্রধান শিক্ষক আলহাজ্ব গোলাম রাব্বানী ও আবুল খায়ের খন্দকার, বন্দর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সাবেক সাংগঠনিক সম্পাদক এম এ রউফ, মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন, সহ-সভাপতি শুক্কুর আলী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুরুজ মিয়া, আইন বিষয়ক সম্পাদক ইমদাদুল হক খোকন, সদস্য জলিল মিয়া, বন্দর থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক এস আই জুয়েল, মদনপুর ইউনিয়ন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লেহাজ উদ্দিন, ২নং ওয়ার্ড এর সভাপতি মনোয়ার হোসেন, ৫নং ওয়ার্ড এর সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ৬নং ওয়ার্ড সভাপতি মুসলিম প্রধান ও সাধারণ সম্পাদক কবির হোসেন ভূঁইয়া, ৯নং ওয়ার্ড সভাপতি ইদ্রিছ আলী দেওয়ান গহন, সাবেক মেম্বার বাবুল ইসলাম, ম্যানেজিং কমিটির সাবেক অভিভাবক সদস্য এমরান খন্দকার ও মনিরুল ইসলাম মনু, শিক্ষানুরাগী এডভোকেট আল মামুন, মদনপুর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, শেখ জামাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা খন্দকার শামীমা আক্তার মুন্নী, আওয়ামী লীগ নেতা হাজী আবু সাঈদ, মোস্তফা ভূঁইয়া, জাকির হোসেন, আক্তার হোসেন মোল্লা, শিক্ষানুরাগী রমজান হোসেন রাজু । পরে বিদায়ীদের সফলতা কামনা করে দোয়া করা হয় এবং ফুল দিয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও নতুনদের বরণ করে নেয়া হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ