আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ভেজাল গুড় ধ্বংস

সংবাদচর্চা রিপোর্ট: আড়াইহাজার উপজেলার গোপালদী পৌরসভার মুরাদপুর এলাকায় মেসার্স নূর এন্টারপ্রাইজ নামে একটি ভেজাল গুড় প্রস্তুতকারী প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। বুধবার ( ৯ সেপ্টেম্বর) বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজ্জল হোসেনের নেতৃত্বে অভিযান চলে। এ সময় দুই হাজার মণের অধিক ভেজাল গুড়, ২৬৪ বস্তা চিনি ও গুড় তৈরির অন্যান্য মালামাল জব্দ করা হয় । প্রতিষ্ঠানটির ম্যানেজার জসিম উদ্দিন (৩২) কে এক বছরের কারাদন্ড প্রদান করা হয়। সে ব্রাহ্মবাড়িয়া জেলার উজানচর এলাকার আব্দুল রশীদের ছেলে। ম্যাজিস্ট্রেটের নির্দেশক্রমে বৃহস্পতিবার ( ১০ সেপ্টেম্বর) ফায়ার সার্ভিস অ্যান্ড ডিফেন্সের একটি দল পাইপে পানি দিয়ে ভেজাল গুড় ধ্বংস করে দেয়। এ সময় গুড় ভর্তি বিপুল সংখ্যক মাটির হাঁড়ি ভেঙে ফেলা হয়। তবে প্রতিষ্ঠানের মালিক সফিকুল ইসলাম (খোকন) পালিয়ে গেছেন।

আড়াইহাজার উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) উজ্জল হোসেন সংবাদচর্চাকে বলেন, ৭ থেকে ৮ মাস ধরে প্রতিষ্ঠানটি ভেজাল গুড় প্রস্তুত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। ২৬৪ বস্তা চিনি এবং ২ হাজার মণের অধিক গুড় সহ মালামাল জব্দ করা হয়েছে। প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে নিদেশ দেওয়া হয়েছে।

জানা গেছে মুরাদপুর গ্রামের প্রায় ৫ একর যায়গা নিয়ে কারখানাটি গড়ে তোলেন বাঞ্ছারামপুরের শফিকুল ইসলাম। সে স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে এই অবৈধ কারখানাটি দীর্ঘ দিন ধরে পরিচালনা করে আসছিল। কারখানাতে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কেমিক্যাল দিয়ে গুড় প্রস্তুত করা হচ্ছিল।
গতকাল সরেজমিনে দেখা গেছে, এই ভেজাল গুড়ের কারখানায় অভিযানের ফলে এলাকার হাজার হাজার জনতা উল্লাস প্রকাশ করছে।

স্পন্সরেড আর্টিকেলঃ