আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ, হাসপাতাল ভাঙচুর

সংবাদচর্চা রিপোর্টঃ
নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় কেয়ার জেনারেল হাসপাতালে ভুল চিকিৎসায় মিলি আক্তার (২৭) নামে এক রোগী মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় হাসপাতালে ভাঙচুর চালিয়েছে উত্তেজিত স্বজনরা। তাদের দাবী কোন কিছু না জানিয়েই তাদের স্বজনের মরদেহ সরিয়ে ফেলার পাঁয়তারা করছিলো হাসপাতালের কতৃপক্ষ।

সোমবার (৩০ সেপ্টেম্বর) দুপুর ৩ টায় কেয়ার জেনারেল হাসপাতালের নিচতলায় এই ঘটনা ঘটে। উত্তেজিত স্বজনদের তোপের মুখে প্রথমে পালিয়ে যায় ডাক্তার সহ হাসপাতালের বেশ কয়েকজন স্টাফ। ভাঙচুরের এক পর্যায়ে গণমাধ্যম কর্মী ও পুলিশ আসলে শান্ত হয় স্বজনরা।

মৃতের দেবর জাহাঙ্গীর আলম দৈনিক সংবাদচর্চাকে বলেন, গতকাল সন্ধ্যায় ব্রেন স্টোকে আক্রান্ত হন আমার ভাবী মিলি আক্তার। আমরা দ্রুত এই হাসপাতালে নিয়ে আসলে তারা আমাদের বলেন আমাদের এখানেই চিকিৎসা সম্ভব, আপনারা শুধু পর্যাপ্ত ঔষুধের ব্যবস্থা করেন। আমরা হাসপাতালের ডাক্তার অধ্যাপক জাহেদ আলীর প্রেসক্রিপশন অনুযায়ী সকল ঔষুধ নিয়ে আসি। আজকে সকাল ১০টায় ও তারা আমাদের আরো কিছু ঔষধ এনে দিতে বলে। তখন তাকে হাসপাতালে ডাক্তারদের একান্ত পর্যবেক্ষনে রাখা হয়েছিলো।

দুপুরে আমরা সবাই খাবারের জন্য বাইরে গিয়ে বেলা আড়াইটা নাগাদ আবার হাসপাতালে প্রবেশ কালে দেখি তার লাশ এম্বুল্যান্সে তুলছে স্টাফরা। আমাদের কোন কিছু না জানিয়ে কিভাবে তারা আমাদের স্বজনের মরদেহ এম্বুল্যান্সে তুলে আমরা সেটা জানতে চাই। হয়তো সে আগেই মৃত্যু বরন করেছে কিংবা তাদের অবহেলা ধামাচাপা দিতেই দ্রুত লাশ অন্য হাসপাতালে সরিয়ে ফেলতে চেয়েছিলো।

তবে হাসপাতাল পরিচালক এই বিষয়ে বক্তব্য দিতে না চাইলেও স্টাফরা জানান, রোগীর স্বজনদের সাথে আপোষের চেষ্টা করছে হাসপাতাল কতৃপক্ষ। তাদের সাথে কথাবার্তা শেষে আনুষ্ঠানিক ভাবে বিষয়টি প্রশাসনকে জানানো হবে।

এ ঘটনায় নারায়ণগঞ্জ সদর মডেল থানার ইন্সপেক্টর মিজান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রোগী মৃত্যুর অভিযোগে ভাঙচুরের খবর পেয়েছি আমরা। ঘটনাস্থলে এখনও আছি, উভয় পক্ষের সাথে কথাবার্তা চলছে।

স্পন্সরেড আর্টিকেলঃ