আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাশিয়া বিশ্বকাপে ‘ব্রাজিল-জার্মানি টপ ফেবারিট’

ব্রাজিল-জার্মানি টপ ফেবারিট'

ব্রাজিল-জার্মানি টপ ফেবারিট'

সংবাদচর্চা রিপোর্ট:

রাশিয়াতে আর মাত্র কয়েক দিন পর শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের ২১ তম আসর। এখনি শুরু হয়েছে বিশ্বকাপ ফুটবল নিয়ে নানা জল্পনা কল্পনা।

উরুগুয়ের ফরোয়ার্ড  দিয়াগো ফোরলান রাশিয়া বিশ্বকাপের সেই অভিজ্ঞতার কথা নিয়ে ফিফাডটকমের মুখোমুখি হয়েছেন। কথা বলেছেন রাশিয়া বিশ্বকাপের অন্যতম ফেবারিট দল নিয়ে। তার কথার বিশেষ অংশ তুলে ধরা হলো:

প্রশ্ন: সমর্থক হিসেবে ফোরলান কেমন হবেন। আবেগী নাকি শান্ত-শিষ্ঠ?

ফোরলান: আমি শান্ত হয়ে খেলা দেখি। উরুগুয়ে দলের প্রতি আমার আস্থা আছে। খেলোয়াড়রাও ভালো। আমার মনে হয় রাশিয়ার তারা ভালো করবে। আমি বলছিনা যে আমরা বিশ্বকাপ জিতবো তবে তারা জেতার জন্যই খেলবে।

প্রশ্ন: ইতালি, নেদারল্যান্ডস এবং চিলি এবারের রাশিয়া বিশ্বকাপে নেই। আর কোন দল কি আছে যারা না খেলায় বিস্মিত হচ্ছেন?

ফোরলান: না, অবশ্যই না। আমরা দু’বার বিশ্বকাপ জিতেছি। কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছি। অথচ উরুগুয়েও বিশ্বকাপ বাছাইপর্ব উৎরাতে পারেনি। এটা অবাক হওয়ার মতো ব্যাপার না। ইতালি ২০০৬ সালের বিশ্ব চ্যাম্পিয়ন। কিন্তু ২০১০ এবং ২০১৪ সালে তারা বিশ্বকাপের গ্রুপ পর্ব পেরুতে পারেনি। এটাই আধুনিক ফুটবল।

প্রশ্ন: এবারের বিশ্বকাপে শিরোপার অন্যতম দাবিদার কারা?

ফোরলান: আমার মতে, দুই দল। ব্রাজিল এবং জার্মানি। ব্রাজিল খুব ভালো খেলছে। তারা দারুণ একজন কোচ পেয়েছে। নেইনার সত্যিই দারুণ ফুটবল দেখাচ্ছে। ব্রাজিল কোচ তিতে ভালো কিছু খেলোয়াড় পেয়েছেন এবং তাদের নিয়ে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছেন। তারা যেভাবে খেলছে ধরে রাখতে পারলে তাদের সামনে ভালো সুযোগ আছে।

প্রশ্ন: যেভাবে বলছেন, ব্রাজিল-জার্মানি ফাইনাল হলে আপনি ব্রাজিলকে সমর্থন দেবেন?

ফোরলান: অবশ্যই। কারণ তারা দক্ষিণ আমেরিকার দল। তাদের প্রতি আমার আলাদা টান আছে। আমার বাবা সাওপাওলোতে কয়েক বছর খেলেছেন। আমিও ব্রাজিলে খেলেছি এবং অনেক বন্ধু আছে সেখানে আমার। আমি ব্রাজিলকে সমর্থন দেবে কারণ তারা আমাদের প্রতিবেশি দেশ। জার্মানিকে হারিয়ে ফাইনাল জিতলে সেটা হবে মধুর মুহূর্ত। তাতে তারা ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের দুঃখ ভুলতে পারবে।

স্পন্সরেড আর্টিকেলঃ