আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্যাচ ৯৭ এর ফ্রি মেডিক্যাল ক্যাম্প শুক্রবার

ব্যাচ ৯৭ এর ফ্রি

ব্যাচ ৯৭ এর ফ্রি

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বিভিন্ন স্কুল থেকে ১৯৯৭ সালে এসএসসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীদের সংগঠন-ব্যাচ ৯৭ এর উদ্যোগে শুক্রবার (২০ এপ্রিল) ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়েছে৷ সাতটি ভিন্ন ভিন্ন বিভাগে একদল অভিজ্ঞ চিকিৎসকের সার্বিক তত্ত্বাবধানে দুঃস্থ ও সুবিধাবঞ্চিত রোগীদের বিনামূল্যে চিকিৎসা ও ব্যবস্থাপত্র অনুযাযয়ী ঔষধও দেয়া হবে ওই ক্যাম্পে।

শুক্রবার নগরীরর পাইকপাড়ায় জয় গোবিন্দ উচ্চ বিদ্যালয়ে ওই ফ্রি মেডিকেল ক্যাম্প চলবে সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত।

মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসাসেবা দিবেন ওই ব্যাচের ১০ জন বিজ্ঞ ডাক্তার।

অনুষ্ঠানের আহ্বায়ক আসিফুর রহমান এবং সদস্য সচিব ফয়সাল আহমেদ দোলন জানান, বিষয়ভিক্তিক ১০ জন চিকিৎসকের সমন্বয়ে মেডিক্যাল ক্যাম্পে সেবার বিষয়টি সাজানো হয়েছে। ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে জানিয়ে এই দুই মেধাবী জানান, ৯৭ ব্যাচের সকল সদস্যদের যথাসময়ে উপস্থিত থেকে অর্পিত দায়িত্ব পালন করবেন।

ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দিবেন-কনসালটেন্ট সার্জেন্ট ডাঃ ফয়সাল আহমেদ। শিশু বিষয়ক সেবা দানে থাকবেন ডাঃ আজমেরি সুলতানা ও ডাঃ সাইফুল ইসলাম বাদল। কার্ডিওলজি ও কার্ডিয়াক সার্জারি বিভাগে থাকবেন ডাঃ সুজন কুমার সাহা ও ডাঃ জহির উদ্দিন মোল্লা। এছাড়াও থাকবেন গাইনাকোলজিস্ট ডাঃ শারমিন সিদ্দিকা (রুমকি) ও ডাঃ ইশরাত জাহান শিলা, ডেন্টিস্ট ডাঃ ফরহাদ আহম্মেদ জেনিথ, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ শায়লা শারমিন শাহ নেওয়াজ (রেটিনা)। ফিজিওথেরাপিস্ট ফারহানা আক্তার নিপা।

ফয়সাল আহমেদ দোলন জানান, এসএসসি পাশের ২১ বছর পূর্তি উপলক্ষে ব্যাচ৯৭ একটি ভিন্ন ধর্মী সমাজসেবামূলক আয়োজন করতে চাচ্ছিলাম। ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণের এ পরিকল্পনাটি চিকিৎসক বন্ধুদের জন্য সফল হতে যাচ্ছে।

দোলন বলেন, শিক্ষাগ্রহণ করে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিতদের উচিত মানুষের সেবায় আত্মনিয়োগ করা। তবেই সমাজটাকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব।

স্পন্সরেড আর্টিকেলঃ