আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বেড়ায় যুবলীগ নেতার ব্যক্তিগত গোডাউনে সরকারি চাল!

নিজস্ব প্রতিবেদক: পাবনা বেড়া উপজেলার চাকলা ইউনিয়নের আওয়ামী যুবলীগ নেতা, সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মাসুদ রানা লিখিত আবেদন ছাড়াই তার ব্যক্তিগত গোডাউনে সরকারি ৪৯৭ বস্তা চাল মুজুদ রাখার অভিযোগ পাওয়া গেছে।
রোববার (৮ নভেম্বর) দুপুরে এমন অভিযোগে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাহবুব হাসান ও উপজেলা খাদ্য কর্মকর্তা শিরিন আক্তার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সংশ্লিষ্ঠ প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলার চাকলা ইউনিয়নের বাগজান গ্রামের সাবেক ইউপি সদস্য কাদের এর ছেলে চাকলা ইউনিয়ন আওয়ামী যুবলীগ নেতা মাসুদ রানা সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির একজন ডিলার। উপজেলা কর্তৃক নির্ধারিত স্থান হিসেবে সরকারি চাল রাখার কথা চাকলা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কুশিয়ারা বাজারের ছোলাইমানের ঘরে। কিন্তু নির্ধারিত স্থান পরিবর্তন করে অসৎ উদ্দেশ্যে বাগজান ৮ নং ওয়ার্ডের মোতালেব চৌকিদারের বাড়ি সংলগ্ন তাঁর ব্যক্তিগত গোডাউনে ৪৯৭ বস্তা চাল মজুদ করেন।  গোপন সংবাদে উপজেলা সহকারি কমিশনার (ভুমি) মাহবুব হাসান, খাদ্য কর্মকর্তা শিরিন আক্তার সরেজমিনে গিয়ে তার সত্যতা পান। এই চাল দরিদ্র মানুষের মধ্যে ১০ টাকা কেজি দরে বিক্রি করার কথা ছিল।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানান, মাসুদ এলাকায় প্রভাব খাঁটিয়ে সুদের রমরমা ব্যবসা করছে দীর্ঘদিন ধরে।
তার সুদের টাকা না দিতে পেরে এলাকা ছেড়েছেন অনেকেই। এমনকি যে ঘরে সরকারি চাল মুজুদ করেছিল সেই ঘর পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ব্যক্তিগত ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন।
অবৈধ ভাবে পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলের প্রেক্ষিতে এলাকাবাসী তার অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য উপজেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডে বরাবর লিখিত অভিযোগও দিয়েছেন বলে জানান এলাকাবাসী। এ ব্যাপারে খাদ্যবান্ধব কর্মসূচি ডিলার মাসুদ রানা মুঠোফোনে সংবাদচর্চাকে বলেন, স্থান পরিবর্তনের জন্য আবেদন করা হয়েছে। আবেদনের কপি আমার কাছে আছে। আমি ব্যস্ত থাকি সারাদিন। এসিল্যান্ড এসে স্থান পরির্দশন করে গেছে। একটি চক্র আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে। তাদের অভিযোগ মিথ্যা।

ইউএনও আসিফ আনাম সিদ্দিকী একটি সংবাদ মাধ্যমকে বলেন, ডিলার মাসুদের ব্যাপারে অভিযোগ পাওয়ার পরেই এসিল্যান্ড সেখানে পরিদর্শন করেছেন এবং এ অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। সে যদি শর্ত ভঙ্গ করে সে বিষয়ে আমরা প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করব।

প্রসঙ্গত সরকারী চাল চুরির অভিযোগে সম্প্রতি ঢালারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কোরবান আলীকে গ্রেফতার করেছিলো র‌্যাব।  চাল চোরের পক্ষে কথা বলায় বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল বাতেনকে সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়েছে জেলা আওয়ামী লীগ। কিন্তু  বিতর্কীত যুবলীগ নেতা মাসুদ রানা এখনো ধরা ছোয়ার বাইরে রয়েছে। এলাকাবাসী মাসুদ রানাকে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন প্রশাসনের কাছে।

স্পন্সরেড আর্টিকেলঃ