আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিসিবি উপদেষ্টা হিসেবে চায় কার্স্টেনকে

স্পোর্টস: বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে গ্যারি কার্স্টেনকে সঙ্গে চায় বিসিবি। দক্ষিণ আফ্রিকার সাবেক এই ব্যাটসম্যান কাজ করতে পারেন উপদেষ্টা হিসেবে।

চন্দিকা হাথুরুসিংহে সরে যাওয়ার পর থেকে প্রধান কোচ খুঁজছে বাংলাদেশ। মাশরাফি বিন মুর্তজা-সাকিব আল হাসানদের নতুন কোচ এখনও পায়নি বিসিবি। এরই মাঝে বোর্ড প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নের জন্য কাজ করতে পারেন কার্স্টেন।

“গ্যারি কার্স্টেনের সাথে আমাদের যে কথা হয়েছে, তা প্রধান কোচ হিসেবে নয়। তার সঙ্গে কথা হয়েছে উপদেষ্টা হিসেবে এবং শুধু জাতীয় দলের হয়ে নয়। তিনি সব বিষয়ে কাজ করবেন। তবে ফেব্রুয়ারির আগে তাকে পাওয়া যাবে না।”

বিগ ব্যাশ লিগে কোচিং করান ভারতের সাবেক কোচ কার্স্টেন। আগামি আসর থেকে আইপিএলেও কোচিং করাতে দেখা যাবে তাকে। সব দিক বিবেচনা করে বছরে ছয় মাসের জন্য তাকে চায় বিসিবি।

“তিনি এরইমধ্যে আইপিএলে যুক্ত হয়েছেন ঠিক আছে। আমরা কিন্তু প্রধান কোচকে অন্য জায়গায় (যুক্ত হতে) দিব না। সে দিক দিয়ে চিন্তা করলে তিনি আমাদের সঙ্গে ‘ফিট’ করেন না।”

“এর বাইরে তাকে নিয়ে কাজ করা হতে পারে। হয়তো তিনি বছরে ছয় মাস কাজ করবেন। তিনি ফেব্রুয়ারির পরে যদি আসেন, তাহলে এ নিয়ে কথা হবে।”

নতুন প্রধান কোচ নিয়োগ দিতে আরও অপেক্ষা করবে বিসিবি। তবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়েকে নিয়ে আসন্ন ত্রিদেশীয় সিরিজের আগেই ব্যাটিং কোচ নিয়োগের ইঙ্গিত দিয়েছেন নাজমুল হাসান।

স্পন্সরেড আর্টিকেলঃ