আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিনামূল্যে করোনা পরিক্ষার দাবীতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন

সংবাদদর্চা রিপোর্ট:

করোনাভাইরাস পরীক্ষার জন্য সরকার নির্ধারণ ফি বাতিলের দাবি সহ নানা দাবিতে মানববন্ধন করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার নেতৃবৃন্দ। শনিবার সকালে চাষাড়া শহীদ মিনারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময়ে বিনামূল্যে করোনা পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করা। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের চলতি বছরের বেতন ও ফি মওকুফের দাবী জানানো হয়।

মানববন্ধনে উপস্থিত বক্তারা বলেন, দেশে একদিনে সর্বোচ্চ চার হাজার মানুষের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মহামারি আকারে বিস্তার ঘটেছে করোনার। এ অবস্থায় করোনাভাইরাস পরীক্ষার জন্য ফি নির্ধারণ করেছে সরকার। এতে সরকারের দেউলিয়াত্ব প্রকাশ পেয়েছে। যেসব দেশ করোনাভাইরাস নিয়ন্ত্রণে আনতে পেরেছে, সেসব দেশে ঘরে ঘরে গিয়ে বিনামূল্যে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা ছিল। আর আমাদের সরকার উল্টো পথে হাঁটছে।

তারা আরও বলেন, স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা ও লুটপাট চলছে। দেশের স্বাস্থ্যখাত ধ্বংসের পথে। অবিলম্বে করোনা পরীক্ষার ফি বাতিল ও রোগীদের সুচিকিৎসার ব্যবস্থা না করলে দিন দিন সংক্রম বাড়বে।

তারা আরও বলেন, সাধারণ মানুষের কাজ নাই। হাতে টাকা নাই। শিক্ষা ব্যবস্থার উন্নতির জন্য চলতি বছরের শিক্ষা প্রতিষ্ঠানে ফি কওকুফ করার দাবী জানায়।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে এ সময়ে উপস্থিত ছিলেন সহ-সভাপতি জেসমিন আক্তার, নারায়ণগঞ্জ কলেজ শাখার আহবায়ক রায়হান শরীফ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ