আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয় দিবসে না.গঞ্জ জেলা প্রশাসনের নানা কর্মসূচি পালিত

সংবাদচর্চা রিপোর্ট:
নারায়ণগঞ্জে যথাযথ মর্যাদায় পালিত হচ্ছে মহান বিজয় দিবস। নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সোমবার ভোরে চাষাড়া বিজয়স্তম্ভে শুরু হয় শহীদদের শ্রদ্ধা নিবেদনে পুষ্পস্তবক অর্পন। এসময় সমাজের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন অংশ নেয়।

এ দিন জেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচি পালিত হয়। প্রথমে ভোরে জেলা প্রশাসক জসীম উদ্দিনের নেতৃত্বে বিজয়স্তম্ভে ফুলে পুষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসনের কর্মকর্তারা। এ সময়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুম বিল্লা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেন আখতার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সেলিম রেজা সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

এর পরে সকাল ৯টায় ফতুল্লার ইসদাইরস্থ পৌড় ওসমানী স্টেডিয়ামে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। যেখানে পুলিশ, আনসার, ভিডিপি, ফায়ার সার্বিস ও সিভিল ডিফেন্স, বিএনসিসি, বাংলাদেশ স্কাউট, রোবার স্কাউট, গার্লস স্কাউট, বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা অংশগ্রহন করেন। পরবর্তীতে দুপুর ১২টার দিকে নগরীর বিভিন্ন সিনেমা হল ও গুরুত্বপূর্ন স্থান মুক্তিযুদ্ধ বিষয়ক সিনেমা পদর্শন করা হয়।

তারপরে ১২টার দিকে জেলা প্রশাসনের সার্কিট হাউজে বীর মুক্তিযোদ্ধা ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা, পরিবারকে সংবর্ধনা দেওয়া হয়। দুপুর ১টা স্থানীয় সকল হাসপাতাল, জেলখানা, শিশু সদন, এতিমখানা ও সরকারী আশ্রয়কেন্দ্রে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। দুপুর ২টা ৩০মিনিটে নারায়ণগঞ্জ সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ে জেলা মহিলা ক্রীড়াসংস্থার আয়োজনে ক্রীড়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬টায় জাতির জনকের স্বপ্নে সোনার বাংলা নির্মানে অগ্রযাত্রা এগিয়ে আসার সর্বোত্তম ব্যবহার নিশ্চিতকরণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ