আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি নেতা আজাদসহ তিন জনের ফের জামিন

নিজস্ব প্রতিবেদক ঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি মামলায় কেন্দ্রীয় বিএনপি নেতাসহ ২ নেতাকে ৩ সপ্তাহের জামিন দিয়েছে আদালত।
রবিবার (৫ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আক্তারের আদালতে হাজির হলে আদালত এ জামিন দেন।
জামিন পেয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও আড়াইহাজার থানা যুবদলের সভাপতি জুয়েল। আর পরীক্ষা চলায় ছাত্র সোহাগ ও আইনজীবী কামালের জামিনে রয়েছেন।

এর আগে মঙ্গলবার (৩১ অক্টোবর) মামলার ৮৭ জন আসামীর মধ্যে ৮১ জন নেতাকর্মী আত্মসমর্পণ করলে আদালত ৪ জনের জামিন মঞ্জুর করে বাকিদের নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

আসামি পক্ষের আইনজীবী হলেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাবেক সাধারণ সম্পাদক এড. জাকির হোসেন, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এড. খোরশেদ আলম মোল্লো।
এড. সাখাওয়াত হোসেন খান বলেন, এটি একটি রাজনৈতিক হয়রানিমূলক মিথ্যা মামলা। আমরা আইনী প্রক্রিয়ার মাধ্যমে এই মামলার মোকাবেলা করবো।

নজরুল ইসলাম আজাদ অভিযোগ করেন, রাজনৈতিক কর্মকান্ড থেকে দূরে রাখতেই বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে সরকার এই কার্যক্রম চালাচ্ছে। আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

জানা যায়, আড়াইহাজার থানায় দায়ের করা একটি নাশকতার মামলায় হাইকোর্ট থেকে জামিন নিয়ে নারায়ণগঞ্জ আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৮১ বিএনপি নেতাকর্মী ।

আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত নজরুল ইসলাম আজাদসহ চারজনের জামিন মঞ্জুর করে বাকীদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। রোববার জামিনপ্রাপ্ত তিন আসামী জামিনের জন্য আবেদন করলে আদালত তাদেরকে আগামী ২৬/১১/১৭ ইং তারিখ পর্যন্ত অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ৬ সেপ্টেম্বর আড়াইহাজারে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে আওয়ামী লীগের লোকজন বাধা দিলে সেখানে সংঘর্ষের ঘটনা উল্লেখ করে নজরুল ইসলাম আজাদকে প্রধান আসামী করে ৮৭ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করে মামলা করে পুলিশ।

স্পন্সরেড আর্টিকেলঃ