আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবরি মসজিদ ভাঙার প্রতিবাদে রূপসীতে বিক্ষোভ

নবকুমার:

ভারতের অযোধ্যায় ৪৬০ বছরের পুরনো ঐতিহাসিক বাবরি মসজিদ ভাঙার ‘বিতর্কিত’ রায়ের প্রতিবাদে রূপগঞ্জের তারাব পৌরসভার সর্বস্তরের তৌহিদী জনতা বিক্ষোভ মিছিল করেছে। শুক্রবার বাদ জুমা রূপসী বাসস্ট্যান্ড থেকে শুরু করে বিক্ষোভ মিছিলটি তারাব পৌর সভার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেছে।

এসময় বক্তারা বলেন, ভারত নিজেদেরকে ধর্মনিরপেক্ষ দাবী করলেও বাবরি মসজিদকে কেন্দ্র করে প্রদত্ত রায়ে প্রমাণিত হয় প্রকৃত পক্ষে তারা উগ্র হিন্দুত্ববাদী ও মুসলিম বিদ্বেষী। ভারত তার সংবিধান লঙ্গন করেছে। মসজিদের জায়গায় রাম মন্দির নির্মানের রায় দিয়ে। ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধী বাবরি মসজিদ ভাঙার কোন পরিকল্পনা করে নাই। উগ্র হিন্দুত্ববাদী মোদী সরকার মুসলমানদের ঐতিহাসিক স্থাপনা মুছে ফেলার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমরা এর তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই। বাংলাদেশে এক সঙ্গে রোজা হয় পূজা হয় কোন হিন্দুর উপর মসুলমানেরা হামলা করে না তাহলে কেন ভারতে মুসলিমরা নিযাতিত হবে ।

সর্বোচ্চ আদালত একদিকে বলছে মন্দির ভেঙ্গে মসজিদ তৈরী করা হয়েছে এমন কোন প্রমাণ পাওয়া যায়নি অথচ সেই জমিতে রাম মন্দির নির্মাণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। বাবরি মসজিদের মামলায় ন্যায়ভ্রষ্ট রায়ের মাধ্যমে মুসলমানদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ