আজ সোমবার, ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত

নবকুমার:

একাদশ জাতীয় সংসদে আওয়ামী লীগ মন্ত্রপরিষদ গঠনের পর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সস্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়েছে। রবিবার সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় সংসদে সরকারি দলের চীপ হুইপ মাদারীপুর ১ আসনের সংসদ সদস্য নুরে আলম চৌধুরী সহ কমিটির সকল সদস্য বৃন্দ।

বৈঠকের শুরুতে ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদ এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ সে দিন ঘাতকের বুলেটের আঘাতে নিহত  সকল শহীদদের আত্নার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

বৈঠকে গোলাম দস্তগীর গাজী বলেন, বাঙালিদের পাটের টাকা পাকিস্থানের ইসলামাবাদ শহর হয়েছে।  পাটের জন্য বঙ্গবন্ধু আন্দোলন করেছে। পাটের জন্য বঙ্গবন্ধুর ডাকে সারা দিয়ে আমি যুদ্ধ করেছি। সুতরাং  স্বাধীন বাংলাদেশে পাট শিল্প পিছে থাকতে পারে না। বঙ্গবন্ধুর কন্যা পাটের হারানো গৌরব ফেরাতে যে উদ্যোগ নিয়েছে তা বাস্তবায়ন হলে অচিরেই পাট শিল্প হারানো গৌরব ফিরে পাবে।

মন্ত্রী বলেন, সারা বিশ্বে বাঙালিদের পাটের চাহিদা বাড়ছে। মানুষ প্লাস্টিক পন্য বর্জন করছে। ২০৪১ সালে দেশ কে উন্নত সমৃদ্ধির পথে এগিয়ে নিতে পাট শিল্প গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

বৈঠকে পাটের বর্তমান এবং ভবিষ্যত কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা হয়েছে। এছাড়া গোলাম দস্তগীর গাজী সংসদী কমিটির সকল সদস্যদের সহযোগিতা চান এবং প্রত্যেক সদস্যের নির্বাচনী এলাকায় পাটের প্রচার বাড়ানোর আহবান জানান। এসময় বৈঠকে উপস্থিত সকল সদস্য গোলাম দস্তগীর গাজীর বীর প্রতীকের প্রস্তাবকে সমর্থন করেছেন।

 

স্পন্সরেড আর্টিকেলঃ