আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে অপহরণকারী গ্রেফতার

সংবাদ বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন জাঙ্গাল আইলপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ভিকটিম মোঃ রিয়াজ (২৯)’কে উদ্ধারসহ অপহরণকারী চক্রের ১ জন সক্রিয় সদস্য মোঃ শামীম (২০)কে গ্রেফতার করেছে র‌্যাব-১১ । বুধবার ( ১৮ নভেম্বর) সকাল পৌনে ১২ টায় তাকে গ্রেফতার করা হয়। এসময় অপহরণকারীর কাছ থেকে ১টি মোবাইল, ৩টি চাকু, ১টি কালো রংয়ের লাইট, ১ টুকরো কালো কাপড় , ৩টি কস্টেপ উদ্ধার হয়।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার ( সিপিএসসি, আদমজীনগর,নারায়ণগঞ্জ) সুমিনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, অপহরণকারীরা অনেক দিন যাবত এই অপহরণের কাজ করে আসছে। অপহরণকারী চক্রের সক্রিয় সদস্যর বাড়ি নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন বেহাকুর এলাকায়। অপহরণকারী আরো স্বীকার করে যে, তারা একটি পেশাদার অপহরণকারী চক্রের সদস্য, দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ ও ঢাকার আশপাশ এলাকায় এই ধরণের অপহরণ কার্যক্রম করে আসছে। অপহরণ করার ক্ষেত্রে তারা বিভিন্ন ধরণের কৌশল অবলম্বন করে থাকে। অপহরণকারীরা গত ১৬ নভেম্বর নারায়ণগঞ্জের বন্দর থানাধীন জাঙ্গাল এলাকায় কাঁচপুর ব্রীজ রোড থেকে ভিকটিম কে গাড়ী ভাড়া করার কথা বলে গাড়ীর সামনের সিট থেকে নেমে আসতে বলে এবং ভিকটিম নেমে আসার সাথে সাথে অপহরণকারী চক্রের সদস্যরা কালো কাপড় দিয়ে চোখ বেঁধে ফেলে এবং কালো রংয়ের ভাঙ্গা লাইট দিয়ে উভয় পা এবং হাতে আঘাত করে জখম করে। অপহরণকারী চক্রের সদস্যরা কস্টেপ দিয়ে মুখ বেঁধে ফেলে এবং ভিকটিমকে জোরপুর্বক অপহরণ করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়। গত ১৭ নভেম্বর ভিকটিম এর বাবা মোঃ মোফাজ্জল এর ব্যবহৃত মোবাইল-০১৯৫৫-৪৬৯০৫১ তে ভিকটিম এর মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ হতে ফোন করে ভিকটিম কে প্রাণে মেরে ফেলার হুমকি দিলে ভিকটিম এর বাবা অপহরণকারীদের কাছে বাড়ীর পার্শ্ববর্তী দোকানের বিকাশ এজেন্ট নাম্বার থেকে ভিকটিম এর পার্সোনাল বিকাশকৃত মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ এ তিন দফায় ৪৩,০০০/- টাকা বিকাশে পাঠায়। ভিকটিম এর বাবা উক্ত বিষয়টি ভিকটিম এর স্ত্রীর কাছে জানালে তার স্ত্রী বাসার পার্শ্ববর্তী প্রতিবেশীর মোবাইল ফোন থেকে ভিকটিম এর ব্যবহৃত মোবাইল ফোনে কল দিলে অপহরণকারীরা কল রিসিভ করে এবং তার স্বামীকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চাঁদা দাবী করে। তখন তার স্ত্রী বাসার পার্শ্ববর্তী দোকানের বিকাশ এজেন্ট থেকে ভিকটিম এর পার্সোনাল বিকাশ মোবাইল নং-০১৩১৬-৩৪৬২১৯ এ ৮,০০০/-টাকা পাঠায়। পরবর্তীতে ১৮ নভেম্বর তার স্ত্রী উক্ত বিষয়টি র‌্যাব-১১ (আদমজীনগর, নারায়ণগঞ্জ’)কে অবহিত করে। এর প্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি আভিযানিক দল নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন জাঙ্গাল আইলপাড়া এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে । গ্রেফতারকৃত ও পলাতক আসামীদের বিরুদ্ধে বন্দর থানায় মামলা রুজু করা হয়েছে।

স্পন্সরেড আর্টিকেলঃ