আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার প্রতিবাদে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধন

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধন

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের মানববন্ধন

সংবাদচর্চা ডটকম:

যুক্তরাজ্যে অবস্থিত বাংলাদেশ হাইকমিশনে হামলা এবং বঙ্গবন্ধুর ছবি ভাংচুরের প্রতিবাদে হামলাকারীদের উপযুক্ত শাস্তি দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

শনিবার রাজধানীর বনানী মাঠে আয়োজিত মানববন্ধনে অংশ নেন আইনমন্ত্রী আনিসুল হক ,তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম,চলচ্চিত্রের বিভিন্ন অভিনয় শিল্পীরা,তিতুমীর কলেজের ছাত্রলীগের সভাপতি মিরাজুল ইসলাম ডলার সহ নানা পেশার মানুষ।

মানববন্ধনে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, হামলাকারীদের উপযুক্ত শাস্তি দাবি করছি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও যুদ্ধাপরাধ মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চৌধুরী মাইনুদ্দিনকে দেশে পাঠাতেও ব্রিটিশ সরকারের প্রতি অনুরোধ জানিয়েছেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘আমরা দেখতে চাই, আমাদের ওপর যারা হামলা করেছে তার বিচার করে উপযুক্ত শাস্তি দিয়ে এই জঘন্য অপরাধের সুরাহা করা হয়েছে। আরেকটি কথা, যদি উনারা শাস্তি দিতে না পারেন, আমি উনাদেরকে অনুরোধ করবো সেই অপরাধীদের দিয়ে দিতে। আমরা তাহলে আমাদের আইনে সেই অপরাধীদের সুষ্ঠুভাবে বিচার করে তাদের শাস্তি দেওয়ার ব্যবস্থা করব।’

মানববন্ধন শেষে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিমের নেতৃত্বে একটি মিছিল লন্ডন দূতাবাস ঘেরাও করতে গেলে পুলিশি বাধায় সেখানেই শেষ হয়ে যায়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে এর আগের দিন যুক্তরাজ্যের লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনা ঘটে।

স্পন্সরেড আর্টিকেলঃ