আজ শুক্রবার, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর বাংলাদেশ সবসূচকে পাকিস্তান থেকে এগিয়ে


সংবাদ বিজ্ঞপ্তি: নারায়ণগঞ্জ-১ ( রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক ব‌লেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ সবসূচকে পাকিস্তান থেকে এগিয়ে। জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাজারও বাঁধা অতিক্রম করে, ঘাত-প্রতিঘাত সহ্য করে দূরদৃষ্টি, বিচক্ষণতা, রাজনৈতিক প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। দেশের মানুষ ‘৭৫ পরবর্তি ২১ বছর পাকিস্তানী  ধারার বাংলাদেশ দেখেছেন। সে সময় মুক্তিযোদ্ধা পরিচয় দেয়া সম্ভব ছিল না, বঙ্গবন্ধুর নাম উচ্চারণ করা যেত না ।
জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে  বিটিএমসি’র সম্মেলন কক্ষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় কর্তৃক  আয়োজিত অনুষ্ঠা‌নে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে মন্ত্রী এসব কথা ব‌লেন।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর ৬ দফাই ছিল স্বাধীনতার মূলমন্ত্র। তিনি বাঙালিকে শিখিয়েছেন কিভাবে দেশকে, দেশের মানুষকে ভালোবাসতে হয়। সারাবিশ্বে বঙ্গবন্ধুর তুলনা শুধু-ই বঙ্গবন্ধু। বঙ্গবন্ধুর মতো এমন নেতা ও নেতৃত্ব বিশ্বের ইতিহাসে সত্যিই বিরল। তাঁর আদর্শ বাঙালির মাঝে চিরকাল বেঁচে থাকবে। বঙ্গবন্ধু আজও আমাদের মাঝে উজ্জ্বল, চিরভাস্বর ও স্ব-মহিমায় উদ্ভাসিত। 
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আমাদের অঙ্গিকার থাকবে আমরা সকলে ঐক্যবদ্ধভাবে আগামী প্রজন্মের জন্য একটি সুখী,সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গড়ে যেতে পারি।
এসময় বস্ত্র ও পাট সচিব লোকমান হোসেন মিয়া, বিটিএমসি’র চেয়ারম্যান ব্রি: জেনারেল মোঃ জাকির হোসেন,এনডিসি, তাঁত বোর্ডের চেয়ারম্যান মো: শাহ আলম, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিনা ইয়াসমিন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধতন কর্মকর্তাবৃন্দসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন দফতর/সংস্থার ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 
এর আগে মাননীয় মন্ত্রী ও সচিব মহোদয় বিটিএমসি ভবনে স্থাপিত বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন করেন। 

স্পন্সরেড আর্টিকেলঃ