আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বখাটের দখলে পাড়া

নিজস্ব প্রতিবেদক
শহরের আশপাশের পাড়া মহল্লাগুলোতে বখাটেপনা বেড়ে গেছে। কিশোর ও যুবারা দলবদ্ধ হয়ে নানা ভাবে উত্যক্ত করছে এলাকাবাসীদের। বিশেষ প্রয়োজনে ঘরের বাইরে আসা কিশোরী ও নারীদের প্রতি বিরূপ মন্তব্য করছে। একই সাথে অনেকের বাড়ির বাড়ান্দায় গিয়ে আড্ডা দিচ্ছে বখাটেরা। এলাকাবাসির অভিযোগ পুলিশের তৎপরতা না থাকায় বখাটেদের দখলে চলে যাচ্ছে পাড়া মহল্লাগুলো।
জানা গেছে, করোনাভাইরাসে সংক্রমন রোধে প্রশাসন থেকে ৫ দফায় লকডাউন করা হয় নারায়ণগঞ্জ শহরসহ অন্যান্য উপজেলা গুলোকে। সামাজিক দুরত্ব বজায় রাখার পাশাপাশি মানুষ কে ঘড়ে থাকতে বলা হয়। তবে শুরু থেকে পাড়া মহল্লা গুলোতে সামাজিক দুরত্ব বজায় না রেখে প্রায় প্রতিদিন ভিড় ছিলো অনেক পাড়া মহল্লায়। এছাড়া এলাকার মোড়ে মোড়ে আড্ডা বাজিসহ নানা অপকর্মে লিপ্ত থাকতে দেখা গেছে বখাটেদের।
সরেজমিনে দেখা গেছে, শহরের ১ নম্বর বাবুরাইলে, বৌ বাজার, খিল মাকেট, মন্ডলপাড়ায়, পাইকপাড়া, গলাচিপা, দেওভোগ, নন্দীপাড়া, খানপুর, মাসদাইর, ইসদাইরসহ বিভিন্ন এলাকার পাড়া মহল্লা গুলোর সড়কে, দোকানে ও বাড়ির বেলকুনিতে বসে আড্ডা দিচ্ছে বখাটেরা। তাদের সামনে দিয়ে চলাচলরত ও বাড়িতে অবস্থানরত নানা বয়সী মেয়ের উত্তক করছেন তারা। একই সাথে এলাকার সড়ক গুলোতে নানা ধরনের ঘটনায় জড়িয়ে পরছে বখরাদেরা। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে মারধরের ঘটনাও ঘটছে বিভিন্ন এলাকায়।
বিভিন্ন এলাকার বাসিন্দাদের অভিযোগ, সকাল থেকে গভীর রাত পর্যন্ত একের পর এক গ্রুপ আড্ডা দিচ্ছে এলাকা গুলোতে। সড়কে ও অলিতে গলিতে নানা ভাবে বিরক্ত করছে এসব বখাটেরা। তাদের মধ্যে অনেকে নেশা করে। তারা মাদক সেবন করে এলাকার মানুষের সাথে অসহনিয় আচরন করে। করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে এসব ঘটনা পাড়া মহল্লা গুলোতে বেশি দেখা গিয়েছে। তবে পুলিশ প্রশাসনের তৎপরতা আগের মতো নেই। তারা এলাকা গুলোতে তেমন একটা আসে না। পুলিশদের আরও কঠোর হওয়ার দাবি জানান নারায়ণগঞ্জের বাসিন্দারা।
এ বিষয়ে প্রশাসনের কর্মকর্তারা বলছেন, পুলিশ বাহিনীর সদস্যরা আগের মতোই তৎপরতা আছে। তবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে পুলিশ সদস্যরা একটু সচেতন হয়ে গেছে। বখাটে পনা যদি বেড়ে থাকে তাহলে তাদের জন্য পুলশ আরও কঠোর হবে বলে জানান কর্মকর্তারা

স্পন্সরেড আর্টিকেলঃ