আজ শনিবার, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বকেয়া বেতনের দাবিতে না.গঞ্জে বিক্ষোভ

সংবাদচর্চা রিপোর্ট

নারয়নগঞ্জে বকেয়া বেতনের দাবিতে শত-শত গার্মেন্টস শ্রমিক শহর ও আশপাশের বিভিন্ন এলাকায় রাস্তায় নেমে বিক্ষোভ করেছে। বৃহস্পতিবার সকাল থেকে শহরের চাষাঢ়াসহ বিভিন্ন এলাকায় শ্রমিকদের একত্র হয়ে বকেয়া বেতনের দাবিতে রাস্তায় অবস্থান করে আন্দোলন করতে দেখা গেছে। সরকারের পক্ষ থেকে বলা হয়েছে গার্মেন্টস শ্রমিকদের সকল প্রকার বকেয়া বেতন পরিশধ করে দিতে। তবে এখনো অনেক গার্মেন্টসে বকেয়া বেতন দেয়া হয়নি বলে অভিয়োগ করছেন বিক্ষোভে অংশগ্রহনকারী শ্রমিকরা। তারা বলছেন, করোনা ভাইরাসের কারণে পরিবারের সকলেই আয়ের উৎস বন্ধ। আমাদের তো বেঁচে থাকতে হবে। আমাদের বকেয়া বেতন যদি না দেয় তবে আমরা কিভাবে খাদ্য সামগ্রী কিনবো। এছাড়াও বিক্ষোভে অংশ নেয়া শ্রমিকরা অভিযোগ করছেন, বহু গার্মেন্টস মালিক করোনাভাইরাস পরিস্থিতির সুযোগ নিয়ে বেতন আটকে রেখেছে। তারা বলছেন, করোনা ভাইরাসকে কেন্দ্র করে অনেক গার্মেন্টসে গত ২ মাসের কোন বেতন দেয়া হয়নি।

বিক্ষোভে অংশগ্রহনকারী সাবিনা আক্তার জানান, গত ৭ই এপ্রিল পর্যন্ত তারা কারখানায় কাজ করেছেন। এর আগেরও ১ মাস সহ পুরো ২ মাসের বেতন পাই আমরা। এরপর মালিকপক্ষ নোটিশ দিয়ে কারখানা বন্ধ করে দিয়েছে। গতকাল ১৬ তারিখে আমাদের অফিসে আসতে বলছে। আজকেও আমাদের স্যালারি দিতেছে না। আমরা কিভাবে আমাদের পেটে ভাত দিব? তিনি আরও বলেন আমাদের তো বাঁচতে হবে। আমরা তো গত দুই মাস ডিউটি করছি। ঐ দুই মাসের বেতন দিক। মালিকরা করোনার ঘটনাকে কেন্দ্র করে টালবাহানা দিতেছে।

সরেজমিনে দেখা যায়, শহরের শহিদ মিনারের সামনে, বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন স্থানে, ফতুল্লার বিভিন্ন স্থানে, পাঠানটুলিসহ আরো অনেক স্থানে শ্রমিকরা বিক্ষোভ করেছে।

এসএস/এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ