আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় ফায়ার সার্ভিসের মহড়া

ফতুল্লা জেনারেল হাসপাতাল এন্ড ডক্টরর্স ডায়াগনোস্টিক ল্যাবে (মোস্তাফিজ সেন্টার) অগ্নি প্রতিরোধ ও নির্বাপন বিষয়ে মৌলিক প্রশিক্ষণ ও মহড়া অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (শনিবার) ফতুল্লার বিসিক ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সুমন মিয়া সহ ফায়ার সার্ভিসের একটি ইউনিট মোস্তাফিজ সেন্টারে অগ্নি নির্বাপন বিষয়ে মৌলিক প্রশিক্ষণ ও মহড়া দেন। এসময় উপস্থিত ছিলেন, ফতুল্লা জেনারেল হাসপাতাল এন্ড ডক্টরর্স ডায়াগনোস্টিক ল্যাব (মোস্তাফিজ সেন্টার) এর চেয়ারম্যান মো. রাফিউল হাকিম (মহিউদ্দীন) সহ হাসপাতাল ও ডায়াগনোস্টিক সেন্টারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা কর্মচারিরা।

এসময় ফতুল্লার বিসিক ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সুমন মিয়া অগ্নি প্রতিরোধ ও নির্বাপন বিষয়ে মৌলিক প্রশিক্ষণ প্রদান করেন এবং তার নেতৃত্বে মহড়া অনুষ্ঠিত হয়। স্টেশন অফিসার সুমন মিয়া বলেন, প্রতি বছর অগ্নিকাণ্ডে অনেক জানমালের ক্ষতি হয়। বড় বড় শিল্প-প্রতিষ্ঠান ধবংস হয়। অনেক প্রাণহানি ঘটে। অতি গুরুত্বপূর্ণ এ বিষয়ে সকলের সচেতনতা খুবই জরুরি।

অগ্নি সচেতনতায় ৮০ শতাংশ অগ্নি দুর্ঘটনা প্রতিরোধ এবং জানমাল রক্ষা করা সম্ভব। সকলকে অগ্নিকাণ্ড প্রতিরোধের প্রাথমিক কৌশলগুলো জানা রাখতে হবে। বৈদ্যুতিক যন্ত্রপাতি, গ্যাসের চুলা ও সিলিন্ডার ব্যবহার ও রক্ষণাবেক্ষণের মৌলিক নিয়মগুলো সবাইকে জানতে হবে।

(সংবাদচর্চা/১৯জুন/এমএল)

স্পন্সরেড আর্টিকেলঃ