আজ বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লায় এখনও বাঁশের সাঁকো

নিজস্ব সংবাদদাতা
সদর উপজেলার ফতুল্লার পূর্বলালপুর রেললাইন এলাকার বাসিন্দাদের এখনো চলাচল করতে হয় বাঁশের সাঁকো দিয়ে। অন্যদিকে একটি রাস্তা থাকলেও তা বন্ধ করে দিয়েছে প্রভাবশালী মহল। এলাকাবাসির অভিযোগ স্থানীয় জনপ্রতিনিধিদের একাধিকবার জানানোর পরও তারা সমস্যার সমাধান করেনি। সতেচন মহল বলছেন, শহরের গাঁ ঘেষে থাকা ফতুল্লা শিল্পাঞ্চলের মতো এলাকায় পারাপারের জন্য এখনও সাঁকো থাকে কেমন করে ?
জানা গেছে, কয়েকশ পরিবারের বসবাস এই এলাকায়। নিচু এলাকা হওয়ায় অল্প বৃষ্টিতে হাটু পানি জমে যায়। এলাকাবাসিও গার্মেন্টস শ্রমিকদের যাতায়াত পথ এই বাশের সাঁকোটি। প্রায় সময় বৃষ্টি হলে এই সাঁকোটিও ডুবে যায়। তখন কষ্টের আর সীমা থাকে না। এলাকায় স্থানীয় জনপ্রতিনিধি তেমন এটকা দেখা যায় বলে জানা গেছে।
এলাকাবাসী জানান, বিভিন্ন সমস্যা নিয়ে এলাকার জনপ্রতিনিধিদের জানানে হলেও তারা কোন কর্ণপাতই করে না। দীর্ঘ সময় ধরে ফতুল্লা ইউপি নির্বাচন না হওয়াই স্থানীয় বাসিন্দাদের সমস্যার সমাধান হচ্ছে না। এলাকাবাসী বাসিন্দারা আরও জানান, এলাকাবাসি এখন অনেকটা হতাশ হয়ে জীবন যাপন করছেন। এলাকাবাসির দাবি ব্যাক্তি বা প্রতিষ্ঠান বুঁঝি না এলাকার উন্নয়ন চাই। দীর্ঘ সময়ের সমস্যার অবশান চাই।এ প্রসঙ্গে ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খন্দকার লুৎফর রহমান স্বপন জানান, “এলাকাবাসী সাঁকো দিয়ে চলাচল করছে এ বিষয়টি জানা ছিল না। এলাকাবাসিও বিষয়টি জানাননি। তবে এলাকার উন্নয়নের স্বার্থে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ইউপি চেয়ারম্যান।”
সচেতন মহল বলছেন,  বিগত সময়ে সংসদ সদস্য থাকাকালীন সময়ে তিনি ২ হাজার ৬০০ কোটি টাকার উন্নয়ন করে সারা দেশে রেকর্ড সৃষ্টি করে ছিলেন। তিনি এবার তার দ্বিগুন ছাড়িয়ে ৭ হাজার ১০০ কোটি টাকার উন্নয়ন কাজ করেছেন। এছাড়া ভবিষ্যতে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের আরও উন্নয়ন করবেন। অথচ এখনো সাঁকো দিয়ে চলাচল করতে হয় এই সাংসদের এলাকায়।

স্পন্সরেড আর্টিকেলঃ