আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফতুল্লার অলিতে-গলিতে পানি

বিশেষ প্রতিবেদক
টানা বর্ষণে পানিতে তলিয়ে থাকা বেশ কিছু এলাকার পানি এমনিতেই সরে গেছে। আবার কিছু এলাকায় ভেকুর মাধ্যমে ড্রেন পরিষ্কার করানো হয়েছে। মোদ্দাকথায় সড়কের পানির পরিমাণ কমলেও অলি-গলির পানি কোনভাবেই নিষ্কাসন হয়নি। যার ফলে সড়ক থেকে নেমে বাড়ি যাওয়ার পথে দূর্ভোগ পোহাতে হচ্ছে সাধারণ মানুষকে।

গতকাল সরেজমিনে ফতুল্লার পূর্ব সস্তাপুর, খামার রোড, মধ্য সস্তাপুর ও রামারবাগ এলাকাসহ বেশ কিছু জায়গা ঘুরে দেখা গেছে, সড়কে পানি নেই। তবে মানষের বাসা-বাড়ির বিভিন্ন অলিতে-গলিতে জমে আছে পানি। আর তা মাড়িয়েই চলাচল করতে হচ্ছে মানুষকে।

এ ব্যাপারে পূর্ব সস্তাপুর খামার এলাকার বাসিন্দা ফরহাদ আহম্মেদ জানান, টানা দুইদিন বৃষ্টি হয়েছে। ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয় এলাকার বিভিন্ন জায়গায়। তবে এখন বৃষ্টি একটু থামাতে সড়ক থেকে পানি কিছুটা কমে গেছে। কিন্তু সড়ক থেকে নেমে যে মানুষ বাসা-বাড়িতে যাবে তার উপায় নেই। কারণ বাসার গলিতে এখনও অনেক পানি জমে আছে। স্থানীয় মেম্বাররদের অবহেলায় সাধারণ মানুষকে এই দূর্ভোগ পোহাতে হচ্ছে।

একই বিষয়ে রামারবাগ এলাকার স্থানীয় বাসিন্দা ইমন আহমেদ জানান, সকাল সকাল কাজে যাওয়ার উদ্দেশ্যে বাসা থেকে তৈরি হয়ে পরে হাতে জুতা নিয়ে রাস্তায় যেতে হয়। এই নোংরা পানি মাড়িয়ে শুধু আমিই না অসংখ্য মানুষ চলাচল করছে। অপরিকল্পিত ড্রেনেজ আর পয়নিষ্কাশন ব্যবস্থা না থাকার ফলে মানুষগুলো নিত্যদিন কষ্ট করছে। এর একটা সমাধান দরকার।

ক্ষোভ নিয়ে দূর্ভোগ পোহানো অসংখ্য মানুষ জানান, ভোট দিয়ে ফতুল্লা ইউনিয়ন পরিষদে অযথাই মেম্বার, চেয়ারম্যান নির্বাচিত করা হয়েছে। তারা সাধারণ মানষের কোন কাজে আসে না। করোনাকালে সরকার গৃহীত লকডাউনের সময় ফতুল্লার কে বা কারা ত্রাণ পেয়েছে তা অনেকেরই অজানা। আর এখন বৃষ্টির কারণে মানুষকে পানিতে ডুবে থাকতে হচ্ছে। এজন্যই কি তাদেরকে নির্বাচিত করা হয়েছিলো?

এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ