আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রিয়াঙ্কা গান্ধীর ম্যাজিকে ক্ষমতায় যাচ্ছে কংগ্রেস

নিজস্ব প্রতিবেদক:

১৭ তম লোকসভা নির্বাচনে বিভিন্ন সুত্রের মাধ্যমে  বিজেপির ভরাডুবির আভাস পাওয়া যাচ্ছে। এবারের ভারতে লোকসভা নির্বাচনে প্রিয়াঙ্কা গান্ধীর ম্যাজিকে ক্ষমতায় যেতে পারে কংগ্রেস।

গত একমাস ধরে উত্তর প্রদেশে  রাজ্য চষে বেড়িয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। জনসভা, রোড শো, গাড়ির ছাদে বসে হাত নাড়া, আশপাশে কর্মী সমর্থকের আবদারে সেলফি, জনসংযোগ বাড়াতে কি-ই না করেছেন প্রিয়াঙ্কা!

এমনকি তার মনভোলানো হাসি, সোজাসাপ্টা কথাবার্তা, রাজনীতির চেনা ছকের বাইরে তরতাজা মুখ এবং পাহাড়প্রমাণ প্রত্যাশার যোগফলের নাম প্রিয়াঙ্কা৷ যার অনভিজ্ঞ কাঁধে উত্তরপ্রদেশের দায়িত্ব চাপিয়ে দাদা রাহুল গান্ধী নিশ্চিন্তে প্রচার চালিয়েছেন সারা দেশে।

দাদার কেন্দ্র আমেঠি, মায়ের কেন্দ্র রায়বেরিলি সামলে উত্তরপ্রদেশে দলকে কার্যত একাই কাঁধে বয়ে নিয়ে বেড়াচ্ছেন প্রিয়াঙ্কা। রাজনৈতিক দিক থেকে সবচেয়ে গুরুত্বপূর্ণ রাজ্যে উত্তরপ্রদেশ আইসিইউ-তে চলে যাওয়া দলকে চাগিয়ে তোলা এত সহজ নয়।

উত্তরপ্রদেশে ছয় দফার ভোট হয়ে গেছে। সপ্তম পর্বের ভোট ১৯মে। রাজ্যটি ভারতের বৃহত্তম লোকসভা কেন্দ্র। ৮০টি আসন ও বেশির ভাগ প্রার্থী ভিভিআইপি।

উত্তরপ্রদেশের ধুলো মাখা পথে তিনি কম ঘোরেননি। কোনো সন্দেহ নেই, উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কা সম্পর্কে কাউকে কিছু জিজ্ঞাসা করলে ইতিবাচক জবাব মিলবে।

এমনকি কট্টর বিজেপি সমর্থকও মানবেন, প্রিয়াঙ্কা আসায় কংগ্রেসের কিছুটা লাভ হয়েছে। ভোটের হারও বাড়বে৷ যারা হতাশ হয়ে কংগ্রেসের প্রতীক ছেড়ে দিয়েছিলেন, তারা আবার হাত-কে ধরতে পারেন৷

লখনৌ-এর হজরতগঞ্জের যুবক বীরেন্দ্র রানা ব্যবসার কাজে কলকাতায় এসেছিলেন। নিজে কংগ্রেসকে ভোট না দিলেও তার মতে, প্রিয়াঙ্কার প্রবেশের ফল ইতিবাচক হবে কংগ্রেসের জন্য। তাকে দেখার জন্য ভিড় হচ্ছে৷ এটা কম কথা নয়৷

বীরেন্দ্রের সঙ্গে আসা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ঘরের ভোটার গোরক্ষপুরের ব্যবসায়ী রাজেশ গুপ্ত জানান, তিনি কংগ্রেসের ভোটার নন৷  কিন্তু প্রিয়াঙ্কার কথাবার্তা তার ভালো লেগেছে৷

স্পন্সরেড আর্টিকেলঃ