আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রভাবশালীদের নাম ভাঙ্গিয়ে জুট সুমনের চাঁদাবাজি

সংবাদচর্চা রিপোর্ট
দিগুবাবুর বাজারের পলিথিন বিক্রি করা সুমন এখন জুট ব্যবসায়ী। সে প্রভাবশালীদের নাম ভাঙ্গিয়ে হুমকি প্রদান করে টাকার পাহাড় গড়েছে। ক্ষমতাসীনদের নাম বিক্রি করে চলছে তার ব্যবসা। বিভিন্ন সময় বিভিন্ন জনের নাম বলে দখল ও চাঁদা আদায় করছে সে। সুমন শহরের ১ নং গেইট এলাকার রিভারভিউ মার্কেট ও হাবিব কমপ্লেক্সের নিট কাপড় দোকানীদের কাছ থেকে চাদাঁ হিসেবে টাকা আদায় করে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, ২০১৬ সালে ফতুল্লার কাশিপুরের হোসাইনী নগর এলাকার রোকেয়া ভবনে হামলা ও লুটপাটের ঘটনায় দায়ের করা মামলায় আসামী করা হয় এই সুমনকে।

এছাড়া নিজ শ্যালক সবুজ মিয়াকে হত্যার হুমকি দেয় সুমন। পরে শ্যালক প্রানে বাচাঁর জন্য নারায়ণগঞ্জ সদর মডেলে থানায় অভিযোগ দায়ের করেন। গত ২৫ (এপ্রিল) রাতে শহরের ডি আই টি রেলওয়ে কলোনী এলাকার সুমন মিয়ার (জুট সুমন) বিরুদ্ধে তার শ্যালক এই অভিযোগ দায়ের করেন। সবুজ মিয়া ঐ এলাকার মৃত শাহজাহান মিয়ার ছেলে ।

এছাড়া গার্মেন্টস জুট ব্যবসা নিয়ে বিল্লাল হোসেনের সাথে সুমনের দ্বন্দ্ব বিরাজমান রয়েছে।

এতো ঘটনার পরও রিভারভিউ মার্কেটের এজাজের থান কাপরের ঘরে আড্ডা দিয়ে ব্যবসায়ীদের দাবিয়ে রাখে সুমন এমনটাই জানা গেছে।

স্থানীয় জুট ব্যবসায়ী (নাম প্রকাশে অনিচ্ছক, বক্তব্য সংযুক্ত) বলেন, অনেক দিন ধরে সুমন প্রভাবশালীদের নাম ভাঙ্গিয়ে ব্যবসায়ীদের হাতের মুঠোয় জিম্মি করে রাখছে ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করছে। এছাড়া প্রায় সময় প্রভাবশালীদের নাম বলে আমাদের উঠিয়ে নিয়ে যাবে ও ব্যবসা করতে দিবে না বলে ভয় দেখায়।

কয়েকজন নিট কাপড় ব্যবসায়ী জানান , প্রভাবশালীদের নাম বলে সুমন হুমকি দেয়।

থানায় অভিযোগকারী সবুজ হুমকির বিষয়ে জানায়, সুমন আমাদের সকল ভাইদের হুমকি দিয়ে টাকা নেয় টাকা না দিলে মারে ফেলবে বলে জানায়। এছাড়া তার কাছে পূর্বে আরো টাকা পাওনা আছি। গত ২৫ (এপ্রিল) রাতে সদর থানার পাশে রিভারভিউ মার্কেটের ভিতরে ডেকে নিয়ে টাকা চাইলে হত্যা করবে বলে হুমকি প্রদান করে। সে বিভিন্ন সময় বিভিন্ন নেতার নাম বিক্রি করে চলে। সুমন প্রথমে দিগুবাবুর বাজারে পলি বিক্রি করতো। পরে সে আমাদের দোকানে ম্যানেজারের চাকুরী করেছে।

এ বিষয়ে অভিযুক্ত সুমনের মুঠো ফোনে ফোন করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে সদর মডেল থানার অফিসার ইনর্চাজ (ওসি) কামরুল ইসলাম জানান, চাঁদাবাজির বিষয়ে কেউ লিখিত অভিযোগ করলে সুমনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া যে অভিযোগটি রয়েছে সেই অভিযোগের দায়িত্বে থাকা তদন্তকারী কর্মকর্তা এ বিষয়ে ব্যবস্থা নিবেন।

স্পন্সরেড আর্টিকেলঃ