আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষকের ভর্তি বাণিজ্য!

প্রধান শিক্ষকের ভর্তি বাণিজ্য

প্রধান শিক্ষকের ভর্তি বাণিজ্য

পিরোজপুর প্রতিনিধি ॥ পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দীলিপ কুমার মৃধার বিরুদ্ধে ৩য় শ্রেণিতে ছাত্রী ভর্তির আশ্বাসে ঘুষ গ্রহনের অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে শহরের শিকারপুর বাসিন্দা মজিবুর রহমান এর স্ত্রী সালমা বেগম এক গৃহিনী জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে জানা যায়, বুশরা নাদিয়া নামে এক ছাত্রী পিরোজপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২য় শ্রেণির ভর্তির জন্য টেস্ট পরিক্ষায় অংশ গ্রহণ করে।

কিন্তু অসুস্থ্য শরীর নিয়ে পরিক্ষায় দেওয়ায় মেধা তালিকায় ঐ ছাত্রীর নাম আসেনি। এদিকে ছাত্রীর মা মেয়ের ভবিষ্যৎ এর কথা চিন্তা করে ভর্তির জন্য ৩ জানুয়ারি জেলা প্রশাসক ও স্কুল সভাপতি (পদাধীকার বলে) বরাবরে আবেদন করলে, জেলা প্রশাসক ব্যবস্থা নিতে প্রধান শিক্ষককে নির্দেশ দেন।

এরপরের দিন ঐ ছাত্রীর মা সালমা বেগম বিদ্যালয়ের ভাপ্রাপ্ত প্রধান শিক্ষক দীলিপ কুমার মৃধার কাছে গিয়ে জেলা প্রশাসকের মার্ক করা দরখাস্তটি জমাদেন। কিন্তু এ ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পুরো জানুয়ারি মাস ভর্তির নামে ছাত্রীর মাকে ঘুরা ঘুরি করতে থাকেন। এক পর্যায় গত ৮ ফেব্রুয়ারি এর কারণ জানতে চাইলে ছাত্রীর মা সালমা বেগমের কাছে অফিস খরচের কথা বলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে ১০ হাজার টাকা ঘুষ দাবী করেন।

১৫ ফেব্রুয়ারি বাধ্য হয়ে সালমা বেগম তার আত্মিয় মোঃ ছাব্বিরকে সাথে নিয়ে স্কুলে গিয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের কাছে ১০ হাজার টাকা দেন। এ ব্যাপারে অভিযুক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দীলিপ কুমার মৃধার কাছে জানতে চাইলে তিনি এ প্রতিবেদককে বলেন, আমার বিরুদ্ধে আনিত ঐ অভিযোগ ভূয়া এবং বানেয়াট এর কোন সত্যতা নাই। একই সাথে তিনি অভিযোগের বিষয়ে সত্যতা যাচাইয়ে তদন্তের আহবান জানান।

স্পন্সরেড আর্টিকেলঃ