আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্যাপিলন শ্রমিকদের ১১ দফা দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
দুই মাসের বকেয়া বেতন পরিশোধ, বন্ধ কারখানা খুলে দেয়া, শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধ করা সহ সর্বমোট ১১ দফা দাবি আদায়ের লক্ষে মানববন্ধন করেছে প্যাপিলন নীট এপারেলস (প্রাঃ) লিমিটেড গার্মেন্টসের শ্রমিকবৃন্দরা। এসময় তারা হুঙ্কার ও প্রতিবাদ জানিয়ে বলে শ্রমিকদের দাবি মেনে না নেওয়া হলে কঠোর কর্মসূচী দেওয়া হবে।
বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১১ টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিকরা মানববন্ধনে ওই হুঙ্কার প্রদান করে।
এ সময় ক্ষোভ প্রকাশ করে তারা বলেন, শ্রমিকরা মাথার ঘাম পায়ে ফেলে আর মালিকরা এসি রুমে বসে আনন্দ বিলাস করে। আনন্দ বিলাস করার সময় মনে রাখতে হবে যে কাদের টাকায় আমরা মালিকরা আনন্দ করছি। কোন মানুষগুলোর কারণে আজকে আমাদের এতো টাকা পয়সা। তাদেরও তো কিছু চাওয়া পাওয়া থাকতে পারে। আমরা শ্রমিকরা এতো কষ্ট করে নিজেদের জীবন বাজি রেখে কাজ করে যাই অথচ আমাদের ন্যায্য পাওনা আমরা পাইনা। আমাদের পাওনাটাই তো আমরা পাইনা তাহলে মালিকদের কাছ থেকে আনন্দ বিলাসিতা করার জন্য অতিরিক্ত দাবি কীভাবে করবো।
মালিকপক্ষের প্রতি আহবান করে তারা আরও বলেন, অবিলম্বে দুই মাসের বকেয়া বেতন পরিশোধ, বন্ধ কারখানা খুলে দেয়া, শ্রমিক ছাঁটাই ও নির্যাতন বন্ধ করা সহ সর্বমোট ১১ দফা দাবি মেনে নেওয়ার জন্য আমরা দাবি জানাচ্ছি। অন্যথায় এর ফল ভালো হবে না। দাবি মেনে নেওয়া না হলে কঠোর কর্মসূচী সহ আন্দোলনের ডাক দেয়া হবেও বলেও তারা হুশিয়ারী প্রদান করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি আবু নাঈম খান ইকবাল, নারায়ণগঞ্জ জেলা বাংলাদেশ কমিউনিস্ট পার্টির সভাপতি হাফিজুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বাসদের সমন্বয়ক নিখিল দাস ও প্যাপিলন নীট এপারেলস (প্রাঃ) লিমিটেড গার্মেন্টসের শ্রমিকবৃন্দরা।

স্পন্সরেড আর্টিকেলঃ