আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্যানেল প্রত্যাহার, ছিলেন না দিপু পলু

নিজস্ব প্রতিবেদক

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ও গণতান্ত্রিক আইনজীবী সমিতি মনোনীত দিপু পলু প্যানেল। রবিবার (১৯ জানুয়ারি) বিকেল পৌনে ৫টায় ইসি কমিশনার বরাবর এ প্রত্যাহার পত্র জমা দেয়া হয়। তবে এসময় উপস্থিত ছিলেন না প্যানেলের সভাপতি আনিসুর রহমান ও সাধারণ সম্পাদক হাবিব আল মুজাহিদ পলু।

নির্বাচনের সময়সূচী অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের শেষ সময় ছিল ১৯ জানুয়ারি বিকেল ৫টা। শেষ সময়ের মাত্র ১৫ মিনিট পূর্বে এড. শামসুল ইসলাম ভুঁইয়া প্যানেলের পক্ষে প্রত্যাহার পত্র জমা দেন। এর আগে দুপুর থেকেই প্যানেলের ৩/৪ জন প্রার্থীর প্রত্যাহারের খবর চাউর হয় আদালত পাড়ায়। শেষতক মোহসিন মাহবুব প্যানেলের সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আইনজীবী নেতা আনিসুর রহমান দিপু।

এ ব্যাপারে আনিসুর রহমান দিপুর সরাসরি বক্তব্য না পাওয়া গেলেও তার একটি বিশ্বস্থ সূত্র সংবাদচর্চাকে জানায়, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন আনিসুর রহমান দিপু। দলের নির্দেশনা উপেক্ষা করে নির্বাচন করতে নারাজ তিনি। ফলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষে মোহসিন মাহবুব প্যানেলের জন্য কাজ করবেন তিনি।

তবে প্যানেল প্রত্যাহারকালে দিপু পলুর উপস্থিতি দেখতে না পেয়ে অবাক হন গণমাধ্যমকর্মীরা। সাধারণত কোন প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহারের জন্য স্বশরীরে উপস্থিত থাকা বাধ্যতামূলক। তবুও তাদের অনুপস্থিতেই দাখিল হয়েছে প্যানেলের প্রত্যাহার পত্র। আর এর মাধ্যমেই নির্বাচনে প্রার্থীর সংখ্যা ৫১ থেকে নেমে ৩৪ এ দাঁড়ালো।

এসএএইচ/এসএএইচ

স্পন্সরেড আর্টিকেলঃ