আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিদ্ধিরগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পুলিশ ভ্যানে হামলা, আহত ২

পুলিশ ভ্যানে হামলা, আহত ২

 

পুলিশ ভ্যানে হামলা, আহত ২

 

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জে হামলার শিকার হয়েছেন দুই পুলিশ সদস্য। রোববার দুপুর সোয়া ১২ টায় ডিএমপির একটি পুলিশের ভ্যানে এ হামলা করে শিক্ষার্থী পোষাক পড়া কয়েকজন যুবক। ঢাকা থেকে আসা ডেমরা থানার ঐ পুলিশ পিকাপ ভ্যানটি শিমরাইল মোড় হয়ে ডেমরা থানায় যাওয়া সময় পিকাপভ্যানটি মাদানীনগর এলাকায় এলে একদল যুবক পুলিশের কাগজ পরীক্ষা করে। এসময় তাদেরকে কাগজ-পত্র সরবরাহ করলেও হঠাৎ করে শিক্ষার্থীরা ঐ ভ্যানে হামলা গ্লাস ভাংচুর করেছে বলে জানিয়েছেন পিকাপের ড্রাইভার কনেস্টবল সুনীল।

শিক্ষার্থীরা এসময় ঐ পুলিশ ভ্যানে ও কনেস্টবল সুনীল এবং ফরহাদকে লাঠি দিয়ে আঘাত করে জখম করে। খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গেলেও হামলাকারীদের কাউকে ঘটনাস্থলে পায়নি বলে জানিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আব্দুস সাত্তার টিটু। তিনি বলেন, স্কুল ছাত্রদের পোষাক পড়ে বহিরাগতরা এ হামলা চালিয়েছে।

রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডে সড়ক দূর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে সিদ্ধিরগঞ্জে রবিবরও কর্মসূচি পালন করছে শিক্ষার্থিরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে সকাল থেকে তারা মহাসড়কে চলাচলর বিভিন্ন যানবাহনের চালকদের লাইসেন্সসহ যানবহানের কাগজ-পত্র চেক করতে থাকে। একই সময় শিক্ষার্থীরা মহাসড়কে চলাচলরত যানবাহনগুলোকে শৃঙ্খলভাবে চলাচল করতে বাধ্য করে।

এদিকে দুপুর সাড়ে ১২ টায় একই মহাসড়কের সাইনবোর্ড এলাকায় ঢাকা-হোমনা সড়কের বিআরটিসি একটি বাসে (নং-ঢাকা মেট্টো ব-১১-৫১৭৯) ভাংচুর করে বিক্ষুব্ধ ছাত্ররা। অপরদিকে দুপুর ১২ টায় ঢাকা-কুমিল্লাগামী একটি বাস সানারপাড় এলাকায় পৌছলে ছাত্ররা কাগজ দেখতে চায় চালকের কাছে। কিন্তু চালক কাগজ না দেখিয়ে গাড়ি চালালে শিক্ষার্থীরা ঐ পরিবহনে ঢিল ছুঁড়ে পরিবহনটির কয়েকটি গ্লাস ভেঙ্গে ফেলে। শিক্ষার্থীরা দুপুর পৌনে ১ টায়

চিটাগাংরোড মোড়ে অবস্থান নিলে পুলিশ তাদেরকে সরে যেতে বলে। এতে শিক্ষার্থীরা পুলিশের সাথে বিতর্কে জড়িয়ে পড়লে পুলিশ সরে যায়। শিক্ষার্থীরা পরবর্তীতে আবারও মহাসড়কে যানবাহনগুলোর কাগজ-পত্র পরীক্ষা করতে থাকে। একই সময় তারা মহাসড়কে চলাচলরত পরিবহনগুলোতে শৃঙ্খলভাবে চলতে বাধ্য করে।

স্পন্সরেড আর্টিকেলঃ