আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশের গাড়িতে হামলা বিএনপির ২ কর্মী ছিনতাই

ডিসি বলেন, পুলিশের ধৈর্যের সুযোগ নিয়ে মিছিল থেকে নাশকতা চালানো হয়েছে। বিনা উসকানিতে এমন নাশকতা করা হয়েছে। ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশের গাড়িতে হামলা বিএনপির ২ কর্মী ছিনতাইডিসি বলেন, পুলিশের ধৈর্যের সুযোগ নিয়ে মিছিল থেকে নাশকতা চালানো হয়েছে। বিনা উসকানিতে এমন নাশকতা করা হয়েছে। ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদচর্চা ডেস্ক:

বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা চালিয়ে ও প্রিজনভ্যান ভেঙে আটক দুই কর্মীকে ছিনিয়ে নেওয়া হয়েছে।মঙ্গলবার বিকেলে প্রকাশ্যেই রাজধানীর হাইকোর্টের সামনে কদম ফোয়ারা এলাকায় এমন ঘটনা ঘটে।

ওই সময় পুলিশের অস্ত্র ছিনিয়ে নেওয়ার জন্য বিএনপির কর্মীরা পুলিশের সঙ্গে ধস্তাধস্তি করেন। চেয়ারপারসন খালেদা জিয়া পুরান ঢাকার বকশী বাজারে বিশেষ আদালতে হাজিরা দিয়ে ফিরছিলেন। ওই ঘটনার পর পুলিশ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৬০ জন নেতাকর্মীকে আটক করেছে।

পুলিশ কর্মকর্তাদের দাবি, বিএনপির চেয়ারপারসনের উপস্থিতিতে পুলিশের ওপর হামলা চালিয়ে, প্রিজনভ্যান ভেঙে আটক দুইজনকে ছিনিয়ে নেওয়া হয়। তবে পুলিশ তার নিরাপত্তা বিবেচনায় কোনো অ্যাকশনে না গিয়ে ধৈর্যের পরিচয় দেয়। ওই ঘটনায় পুলিশের একজন অতিরিক্ত উপ কমিশনারসহ ৮ জন আহত হন।

এবারই প্রথম খোদ ঢাকায় রাজনৈতিক দলের মিছিল থেকে প্রিজনভ্যানে হামলা চালিয়ে আটকদের ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটল। মঙ্গলবারের ওই ঘটনায় পথচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আশপাশের সড়কে যান চলাচল বন্ধ হয়ে ভোগান্তির সৃষ্টি হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বলছেন, খালেদা জিয়ার গাড়ি বহরটি হাইকোর্ট মাজার পার হয়ে কদম ফোয়ারা গোলচত্বরে পৌঁছতেই প্রিজনভ্যানে আটক দুইজন চিৎকার দেন। ওই সময় ছাত্রদলের কর্মীরা প্রিজন ভ্যানটি ঘিরে ইট দিয়ে জানালা ভাঙচুর করে। এক পর্যায়ে লাঠি ও ইট দিয়ে পিটিয়ে ডান পাশের দরজা ভেঙে আলাদা করে ফেলা হয়।

প্রিজন ভ্যান ভাঙার সময়ে পুলিশের আরও কয়েক সদস্য এগিয়ে গেলে অন্তত ৫০ জন নেতাকর্মী তাদের ওপর ইট ছুড়ে মারে। এক পর্যায়ে তাদের লাঠি কেড়ে নিয়ে উল্টো পুলিশকেই পেটাতে থাকে। ততক্ষণে নেতাকর্মীদের অপর দলটি প্রিজন ভ্যানের দরজা ভেঙে দুইজনকে ছিনিয়ে নেয়। ঘটনার সময়ে বিএনপির চেয়ারপারসনের গাড়িবহর নেতাকর্মীদের ভিড় ঠেলে ততক্ষণে উচ্চ আদালতের মূল ফটক পার হয়ে যায়।

ডিসি বলেন, পুলিশের ধৈর্যের সুযোগ নিয়ে মিছিল থেকে নাশকতা চালানো হয়েছে। বিনা উসকানিতে এমন নাশকতা করা হয়েছে। ঘটনায় দায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ