আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পিরোজপুরে জাতির জনকের ৪৩ তম শাহাদাত বার্ষির্কী পালিত

পিরোজপুরে জাতির জনকের ৪৩ তম শাহাদাত বার্ষির্কী পালিত

পিরোজপুরে জাতির জনকের ৪৩ তম শাহাদাত বার্ষির্কী পালিত

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুর জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য নিবেদন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মাল্যদান করেন পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য এ কে এম এ আউয়াল, জেলা প্রশাসক আবু আহমাদ ছিদ্দীকী, পুলিশ সুপার মোহম্মদ সালাম কবির, জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পৌর মেয়র হাবিবুর রহমান মালেক, অ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদার, সদর উপজেলা চেয়ারম্যান মজিবুর রহমান খালেকসহ জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিভিন্ন সরকারি বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীরা মাল্যদান করেণ। মাল্যদান শেষে একটি শোক র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভায় মিলিত হয়। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

অপরদিকে জেলা জজশীপ, জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেসির বিচারক বৃন্দ, জেলা আইনজীবী সমিতি ও পিপি, জিপি এর আয়োজনে শহরের ল‘ইয়ার্স প্লাজা(রোজ গার্ডেন) এ অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম। জেলা আইনজীবী সমিতি সভাপতি ও জেলা পাবলিব প্রসিকিউটর (পিপি) খান মো. আলাউদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান, চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট প্রনয় কুমার দাস, অ্যাডভোকেট চন্ডি চরন পাল, অ্যাডভোকেট এম এ আব্দুল হাকিম হাওলাদার, অ্যাডভোকেট আহসানুল কবির বাদল, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাজাহান খান তালুকদার ও সাংবাদিক গৌতম নারায়ন রায় চৌধুরী প্রমুখ।

এদিকে জাতির জনকের ৪৩ তম শাহাদাত বার্ষির্কী পালন উপলক্ষে পিরোজপুর শহরের সিআইপাড়া সড়কের শেখ বাড়ির সামনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এসময় এলাকার নেতৃবৃন্দ ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। তরুন ছাত্রনেতা ও বলেশ^র কোচিং সেন্টার এর প্রতিষ্ঠাতা মো. মুর্শিদ শেখ জানান, শিক্ষার্থিদের মাঝে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানে কথা তুলে ধরে বলেন, বাংলাদেশের ইতিহাসে বঙ্গবন্ধুর বিকল্প কোন নেতা আর আসবেনা। বঙ্গবন্ধু বাঙ্গালী জাতির অহঙ্কার। তার জন্যই আমরা একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ পেয়েছি। আজকের দিবস দল মত নির্বিশেষে সকলের। আসুন আমরা এই দিবসে শফত করি বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সকলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করব। পরে দিবসটি উপলক্ষে প্রতিষ্ঠানের শিক্ষার্থিদের রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের হাতে এসময় পুরস্কার তুলে দেওয়া হয়।

পিরোজপুর জেলায় শাহাদাত বার্ষির্কী পালন উপলক্ষে অধিকাংশ স্কুল, কলেজ ও মাদ্রাসায় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়েছে। পিরোজপুরের কাউখালী, নেছারাবাদ(স্বরুপকাঠী), নাজিরপুর, মঠবাড়িয়া ও ইন্দুরকানী উপজেলায় আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠন শোক দিবস পালন করেছে।

স্পন্সরেড আর্টিকেলঃ