আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

পাবনা এডওয়ার্ড কলেজের অর্থনীতি বিভাগের নবীনবরণ

নিজস্ব প্রতিবেদক:

পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ ২০১৯ -২০ শিক্ষাবর্ষের  অর্থনীতি বিভাগের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার  উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর বাহেজ উদ্দিন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, আজ থেকে আমাদের পরিবারের নতুন সদস্য তোমরা। এডওয়ার্ড কলেজ এর সবচেয়ে গুরুত্বপূর্ণ বিভাগ অর্থনীতি বিভাগ। তোমাদের চলাফেরা পোশাক দেখে যাতে মনে হয় তুমি অর্থনীতিতে পড়াশুনা কর। আর তোমাদের যে কোন প্রয়োজনে আমার কাছে চলে আসবে। আমি সমাধান করার চেষ্টা করবো।

এছাড়া অর্থনীতি বিভাগের নবীনবরণে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছিলো ছাত্র লীগ ।  এসময়  পাবনা জেলা ছাত্র লীগের উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ও সাধারণ সম্পাদক অর্থনীতি বিভাগ ও সহ সম্পাদক সরকারি এডওয়ার্ড কলেজ শাখার মোঃ জাহিদুল ইসলাম লিটন নবীন ছাত্র ছাত্রীদের উদ্দেশ্য বলেন,  বঙ্গবন্ধুর আদর্শের সংগঠন বাংলাদেশ ছাত্র লীগের তৃণমূল থেকে শুরু করে সকল নেতৃবৃন্দ সাধারণ ছাত্র ছাত্রীদের অধিকার লক্ষ্যে কাজ করে যাচ্ছে । তিনি বলেন,  এক সময়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ে  ভর্তি হতে হলে অনেকেই দুর্নীতি করে ভর্তি হয়তো কিন্তু আমাদের জন নেত্রী শেখ হাসিনা এই নিয়ম পরিবর্তন করে এসএসসি ও এইচএসসি পরীক্ষার নম্বর এর ভিত্তিতে ভর্তি হওয়ার সুযোগ করে দিয়েছেন।

জেলা ছাত্রলীগের উপ প্রচার সম্পাদক ৪র্থ বর্ষের সাব্বির খান বলেন,মাত্র দুটি পন্থায় সফল হওয়া যায়! একটি হচ্ছে সঠিক লক্ষ্য নির্ধারণ করা, ঠিক যা তুমি করতে চাও। আর দ্বিতীয়টি হচ্ছে, সেই লক্ষ্যে কাজ করে যাওয়া। আর নবীনদের উদ্দেশ্য বলতে চাই তোমাদের লক্ষ্য হয়তো ঠিক করা হয়ে গেছে, সেই লক্ষ্য পূরণের উদ্দেশ্য কাজ করতে হবে।

ছাত্র লীগের নেতা হৃদয় তুল্লাহ হেলাল বলেন, জাতির জনকের সোনার বাংলা তোমরাই গঠন করবে। অনুকরণ নয়, অনুসরণ নয়, নিজেকে জানুন, নিজেকে খুঁজুন, নিজের পথে চলুন। নতুন দিনে নতুন চাহিদা, নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়।

এসেছে শত পুষ্পের দল করছি তাদের বরন। আদর্শকে পুজি করে
থাকব মোরা ভাই-ভাই।। আমরা তোমাদের পাশে থাকব, নেইকো যে আর ভয় ।

উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক  আমিনুল ইসলাম  ।এছাড়া অনুষ্ঠানে  আরো বক্তব্য দেন ছাত্র নেতা আমিনুল ইসলাম শান্ত ।

স্পন্সরেড আর্টিকেলঃ