আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পণ্য পরিবহনের আড়ালে ফেনসিডিল পাচার

সংবাদ বিজ্ঞপ্তি

কাভার্ডভ্যানে পণ্য পরিবহনের আড়ালে ফেনসিডিল পাচারকালে ৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। রবিবার (১৬ ফেব্রুয়ারি) সোনারগাঁ থানাধীন ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আষারিয়ার চর মেঘনা ঘাটস্থ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসময় ৪৭০ বোতল ফেনসিডিল উদ্ধার ও কাভার্ড ভ্যান জব্দ করা হয় । গ্রেফতারকৃতরা হলেন, মোঃ জহিরুল আলম (৩২), ২। মোঃ জামাল হোসেন (২৮) ও ৩। মোঃ আকাশ (১৯)।

বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জসিম উদ্দীন চৌধুরী। তিনি জানান, গ্রেফতারকৃত আসামীরা চট্টগ্রাম হতে একটি হলুদ রংয়ের কাভার্ডভ্যানে তুলা বোঝাই করে ঢাকা যাচ্ছিল। তাদের গাড়িতে তল্লাশি করে ৪৭০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

তিনি আরো জানান,  আসামী মোঃ জহিরুল আলম এর বাড়ী চট্টগ্রাম জেলার পটিয়া থানাধীন খরনা এলাকায়।মোঃ জামাল হোসেন এর বাড়ী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানাধীন নোয়াপাড়া এলাকায় এবং মোঃ আকাশ এর বাড়ী গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ থানাধীন লক্ষীপুর আদর্শগ্রাম এলাকায়। গ্রেফতারকৃত আসামীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ, ঢাকা ও এর আশপাশের এলাকায় অভিনব পন্থায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল। মাদক ব্যবসা ছিল তাদের একমাত্র পেশা। জিজ্ঞাসাবাদে তারা আরোও স্বীকার করে  দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ফেনসিডিল বাংলাদেশে প্রবেশ করায় এবং কাভার্ড ভ্যানে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে সরবরাহ করে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে সোনারগাঁ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ