আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পঁচাত্তরের পর আমি ছাড়া কেউ ছিল না: আনোয়ার

নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আনোয়ার হোসেন বলেছেন, ‘আমি একজন সাধারণ মানুষ। এক সময় ছাত্রলীগের কর্মী ছিলাম। কর্মী থেকে নেতা হয়েছি। আমার পরিশ্রমে আমি এ অবস্থানে আছি। আমাকে কেউ নেতা বানায় নি। ১৯৯৭৫ সালের ১৫ আগস্টের পর এ মাঠে কেউ ছিল না, আমি ছাড়া। আমি গ্যারিন্টি দিয়ে বলতে পারি, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের কেউ মাঠে ছিলনা। সে সময় বাকশালের সকলকে নিয়ে আমি প্রতিবাদ করেছি।’

গতকাল বিকেলে শহরের ২নম্বর রেলগেট সংলগ্ন আওয়ামী লীগ কার্যালয়ে দলের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মহানগর আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এইসব কথা বলেন।

তিনি আরও বলেন, ‘আওয়ামী লীগের কোনো নেতাকর্মী মাঠে ছিল না। আজ অনেকেই বলেন, ৭৫ এর পর অনেক কিছু করেছেন! অনেকে বলে, সে বাকশাল করেত। অমুক করত-তমুক করত। যারা এসব বলছেন তারা সে সময় কি কি করতেন তাদের কাছে আমার প্রশ্ন। ১৯৭৫সালের পর আজ যারা বড় বড় নেতৃত্বের দাবীদার হয়ে রাজনীতি করছেন। যাদের নামে নানা রকম প্রশ্ন তুলে, তারা কোথায় ছিল জানতে চাই।

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, ‘হাইব্রীড আর কাউয়া আওয়ামী লীগে ভরে গেছে। এক সময় যারা ধানের শীষ করতো তাদের নৌকা মার্কা দিয়ে আওয়ামী লীগ বানানো হচ্ছে। যারা আওয়ামী লীগকে পছন্দ করত না তাদের নৌকা মার্কা দিয়ে পুরষ্কৃত করা হচ্ছে। কারা করছে আমরা সবাই জানি। আপনারা স্বজাগ দৃষ্টি রাখেন। যারা হাইব্রীডদের এনে আওয়ামী লীগকে কলুষিত করছে তাদের বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়তে হবে। সে যত বড় নেতাই হোক।’

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সমাজকল্যাণ সম্পাদক আতাউওর রহমান, ১৮ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক কবির হোসেন, ২২ নং ওয়ার্ডের নেতা আমিরুল ইসলাম, যুব মহিলা লীগের আহবায়ক নূর্ন নাহার, সাবেক ছাত্র নেতা ওমন খালেদ এপন প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ