আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নেইমারকে মেসির পরামর্শ

সবশেষ দলবদলের মৌসুমে ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রকে ঘিরে হয়েছে নানান নাটক। ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ বা বার্সেলোনায় যোগ দেয়ার গুঞ্জন শোনা গিয়েছিল জোরেশোরে।

নেইমারকে দলে নেয়ার দৌড়ে এগিয়ে ছিলো তার সাবেক ক্লাব বার্সেলোনা। তার দলবদলের সেই গুঞ্জন পুরোপুরি ভিত্তিহীন ছিলো না। কেননা, পিএসজি ছাড়ার জন্য নিজের গাঁটের পয়সা খরচ করতেও রাজি ছিলেন নেইমার। একইসঙ্গে বার্সা অধিনায়ক ও সেরা তারকা লিওনেল মেসিও খুব করে নেইমারকে দলে পেতে চাইছিলেন।

শুধু তাই নয়, দলবদলের মৌসুম শুরুর আগেই নেইমারকে রীতিমতো ইমোশনাল ব্ল্যাকমেইল করেছিলেন মেসি। যার সূত্রপাত ঘটেছিল উয়েফা চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের কাছে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয়ার পর।

চ্যাম্পিয়নস লিগে দারুণ খেলতে থাকা বার্সেলোনা সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে ৩-০ গোলে হারায় লিভারপুলকে। পরে দ্বিতীয় লেগে এনফিল্ডে খেলতে গিয়ে হেরে যায় ০-৪ ব্যবধানে। ইতিহাসের অন্যতম সেরা কামব্যাক করে বার্সার বিদায়ঘণ্টা বাজিয়ে দেয় লিভারপুল।

ম্যাচ শেষে এটিকে ক্যারিয়ারের অন্যতম কালো দিন হিসেবে অভিহিত করেন মেসি। আর তখনই তিনি নেইমারকে দলে ফেরানোর জন্য উঠে পড়ে লেগে যান। ক্লাব ছেড়ে গেলেও নেইমারের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কটা এখনও আগের মতোই রেখেছেন মেসি।

আর সে বন্ধুত্বের জের ধরেই তিনি নেইমারকে বার্সায় ফেরার জন্য অনুরোধ করেছিলেন হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে। একইসঙ্গে জানিয়েছিলেন, দুই বছর পর তিনি ক্লাব ছেড়ে দেবেন। ফরাসি গণমাধ্যম ফ্রান্স ফুটবল জানিয়েছে এ তথ্য।

ফ্রান্স ফুটবলের দেয়া খবর অনুযায়ী নেইমারকে মেসি মেসেজে লিখেছিলেন, ‘আমরা দুইজন একত্রে খেললেই কেবল চ্যাম্পিয়নস লিগ জিততে পারব। আমি চাই তুমি ফিরে আসো। দুই বছরের মধ্যে আমি ক্লাব ছেড়ে দেবো। তখন তুমি একা হয়ে যাবে। আমার জায়গাটা তুমি নেবে।’

দীর্ঘদিন পর এ বার্তালাপ ফাঁস করে সাড়া ফেলে দিয়েছে ফ্রান্স ফুটবল। তবে এ বিষয়ে কোনো মন্তব্য করেননি মেসি বা নেইমারের কেউ।

স্পন্সরেড আর্টিকেলঃ