আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিয়মিত কোর্ট চালুর দাবীতে আইনজীবীদের মানববন্ধন

সংবাদচর্চা অনলাইনঃ

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, ভার্চুয়ার কোর্ট পরিচালনা হওয়া আদালতের সঙ্গে জড়িত সকলেই কষ্টে এবং সমস্যার মধ্যে দিয়ে দিন কাটাচ্ছে। নিয়মিত কোর্ট পরিচালনা করার দাবী শুধু আইনজীবীদের নয়, এটি সাধারণ মানুষেরও দাবী। আমরা আইনজীবী, আমাদের দেশের সকল আইন মেনে চলি। সকল কিছুই স্বাভাবিক ভাবে চলছে, তাহলে কেনো ভার্চুয়ালে কোর্ট পরিচালিত হবে? আমরা চাই সামাজিক দুরত্ব ও স্বাস্থবিধি মেনে নিয়মিত কোর্ট পরিচালিত হোক।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের আদালত পাড়ায় নিয়মিত কোর্ট পরিচালনার জন্য সাধারণ আইনজীবীদের ব্যানারে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সাখাওয়াত হোসেন আরও বলেন, আমরা সরকারের কাছে কোন প্রনদনা চাই না। অনান্য সেক্টরগুলো যেভাবে পরিচালিত হচ্ছে, আমরা আমাদের অধিকার বলতে চাই, নিয়মিত কোর্ট চালু করা হোক।

জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট হাবিব আল মুজাহিদ পলু বলেন, একজন আইনজীবীর পরিবারের খরচ চালানোর পাশাপাশি নিজের চেম্বার ভাড়া, জুনিয়র আইনজীবী, আইনজীবী সহকারী, সন্তানের লেখাপড়া সহ নানা খরচ। কিন্তু এই ভার্চুয়াল কোর্ট পরিচালনায় তারা সেই খরচ মিটাতে হিমশিম খাচ্ছে। নিয়মিত কোর্ট পরিচালিত হলে দেশের আইনের সুফল ভোগ করতে পারবে।

তিনি আরও বলেন, রাজনীতি যার যার, এখানে আমরা সবাই আইনজীবী। আমাদের সকলের পেশা এক। রাজনীতির উর্দ্বে গিয়ে পেশাকে টিকিয়ে রাখতে আমরা এই আন্দোলনে যুক্ত হয়েছি।

জেলা আইনজীবী সমিতির সাবেক সিনিয়র সহ-সভাপতি এডভোকেট আলী আহম্মদ ভূইয়া বলেন, প্রনদনার চাই না কাজ চাই। ভার্চুয়াল নয়, একচুয়াল কোর্ট চাই। আইনজীবীদের পেশাকে টিকিয়ে রাখতে বর্তমানে একচুয়াল কোর্ট পরিচালনা করা উচিত।

এ সময়ে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন এডভোকেট নূরুল হুদা, এডভোকেট আওলাদ হোসেন, এডভোকেট রফিকুল ইসলাম, এডভোকেট রিয়াজুল ইসলাম আজাদ, এডভোকেট খোরশেদ আলম মোল্লা, এডভোকেট আব্দুল হামিদ খান ভাষানী, এডভোকেট আনোয়ার প্রধান প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ