আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজেদেরকে অবহেলিত মনে করবেন না : হাছিনা গাজী

নবকুমার:

রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি ও তারাব পৌরসভার মেয়র হাছিনা গাজী বলেছেন, নারীরা এখন অবহেলিত নয়। জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার সরকার  নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন। নারীরা আজ ঘরে বসে নেই। আমরা রাস্তায় নেমে এসেছি। লেখাপড়া করে চাকরি করছি। একটা সময় নারীরা লেখাপড়া শেষ করে ঘরে বেকার থেকেছে। এখন সেটা নেই।

তিনি তারাব পৌরসভার নারীদের উদ্দেশে বলেন,আপনারা নিজেদের অবহেলিত মনে করবেন না। আপনাদের সুখে দুঃখে আমি আছি। কোনো সমস্যা হলে আমাকে জানাবেন আমি ব্যবস্থা নেব। যোগ্যতা অনুযায়ী তথ্য আপার মাধ্যমে আপনাদের কর্মসংস্থানের চেষ্টা করব। বাল্য বিবাহ নারী ও শিশু নির্যাতন যেখানে হবে সেখানেই প্রতিবাদ গড়ে তুলতে হবে ।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) তারাব পৌরসভার ১ নং ওয়ার্ডে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে
ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন (প্রকল্প ২য় পর্যায় ) শীর্ষক উঠান বৈঠকে হাছিনা গাজী এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি জামায়াত স্বাধীনতা বিরোধীরা দেশে অশান্তি সৃষ্টি করতে গুজব ছড়াচ্ছে। তারা একটা সময় নারীদের চার দেয়ালে বন্ধী রাখার চেষ্টা করেছে । তাদের গুজবে আপনারা (নারীরা) কান দেবেন না।

হাছিনা গাজী আরো বলেন, ছেলে মেয়ে মানুষ করতে মায়ের ভূমিকা সবচেয়ে বেশি। যে মা-বাবা তার সন্তানের খোজ খবর রাখে না সেই মা বাবার ছেলে মেয়ে সন্তাসী কর্মকান্ডে লিপ্ত থাকে ।

এসময়  রূপগঞ্জ উপজেলা তথ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা নীপা চৌধুরী, সহকারী অফিসার সুফিয়া খাতুন, কাঞ্চন পৌরসভার ৭,৮,৯নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোসা: মিনারা বাবুল, যুবমহিলা লীগ নেত্রী  মোসা: সেলিনা বেগম , রূপগঞ্জ উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবুল হাসনাত হীরা ,অফিস সহকারী মো: জাহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে একশ জন নারীকে ১০০ করে টাকা ও খাবার দেয়া হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ