আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিখোঁজের এক মাস পর অর্ধগলিত লাশ উদ্ধার আমানতের ৪লাখ টাকা মেরে দিতে শ্রমিককে হত্যা

রফিকুল ইসলাম রানা, আড়াইহাজার প্রতিনিধি:- নারায়ণগঞ্জের আড়াইহাজারে বন্ধু পাওয়ারলুম শ্রমিক ইউনুছ (৩৫) এর আমানত রাখা ৪লাখ টাকা মেরে দিতে তাকে অপহরণ করে খুন করেছে অপর বন্ধু আনোয়ার। নিখোঁজের এক মাস তার অর্ধ গলিত লাশ উদ্ধার করেছে ডিবি পুলিশ। গতকাল সোমবার সকালে উপজেলার দড়িগাঁও গ্রামের একটি পুকুরে কচুরী পানার স্তুপের নিচ থেকে তার লাশ উদ্ধার করা হয়। ইউনুছ হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে ২জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

নিহতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়, ৫ অক্টোবর সন্ধ্যায় কারো সাথে মোবাইলে কথা বলতে বলতে বাড়ী থেকে বের হয়ে যায় গহরদী গ্রামের আবুল কাসেমের এক মাত্র ছেলে ইউনুছ। তার পর থেকে তিনি নিখোঁজ। এ ব্যাপারে আড়াইহাজার থানায় ৬ অক্টোবর ইউনুছের বোন মল্লিকা বেগম বাদী হয়ে একটি সাধারণ ডাইরী করেন (সাধারণ ডাইরী নং- ২২৯)। কিন্তু থানায় অনেকবার ধরনা দেওয়ার পর ও পুলিশ কোন তদন্ত করেনি। বরং এলাকার প্রভাশালীদের কথায় বাদীকে ধমকে তাড়িয়ে দেন জিডির তদন্তকারী কর্মকর্তা এস আই মাফুজ রানা। তিনি বাদীকে বলেন তারাই নাকি ইউনুছ কে লুকিয়ে রেখে থানায় মিথ্যা জিডি করেছে। এর পর বাধ্য হয়ে মল্লিকিা বেগম নারায়ণগঞ্জ ডিবি পুলিশের কাছে একটি লিখিত অভিযোগ দেন। নারায়ণগঞ্জ ডিবি পুলিশের এস আই ফিরোজ মুন্সি গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা থেকে রোববার রাতে সন্দেহ ভাজন আসামী দড়িগাঁও গ্রামের ওয়াজউদ্দীনের ছেলে আনোয়ার (৩৫) কে গ্রেফতার করেন এবং তার স্বীকারোক্তি অনুযায়ী তার বাড়ীর পিছনের একটি পুকুর থেকে ইউনুছের অর্ধ গলিত লাশ উদ্ধার করে। সেই সঙ্গে হত্যার সাথে জড়িত থাকার অভিযোগে দড়িগাঁও গ্রামের আপ্তাব্দুীনের ছেলে মকবুল (২৮) কে গ্রেফতার করেন।

প্রসঙ্গত, প্রায় ৪ বছর আগে ঘাতক আনোয়ারের কাছে পৈত্রিক সম্পত্তি বিক্রির নগদ ৪ লাখ টাকা আমানত রেখেছিল ইউনুছ। ওই টাকা চাইতে গেলে ওই সময়ই ইউনুছকে হত্যার হুমকী দিয়ে আসছিলো আনোয়ার। এ ব্যাপারে তখনি আড়াইহাজার থানায় অভিযোগ দিলে আনোয়ার কে আটক করে পুলিশ। কিন্তু প্রভাবশালীদের তদবিরে তখনো তাকে ছেড়ে দেয় পুলিশ। অবশেষে চার বছর পর তার হুমকীর প্রতিফলন ঘটালো ঘাতক আনোয়ার ইউনুছকে হত্যার মধ্য দিয়ে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার এস আই মাহফুজ রানার সাথে কথা বলার জন্য বার বার তার মুঠো ফোনে কল দিলেও তার মোবাইল টি বন্ধ পাওয়া যায়। আড়াইহাজার থানার ওসি এম এ হক জানান, এ ব্যাপারে একটি হত্যা মামলার প্রস্তুতি চলছে।

স্পন্সরেড আর্টিকেলঃ