আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে সংরক্ষিত আসনে আ.লীগের চূড়ান্ত প্রার্থী ফজিলাতুন নেসা

সংবাদচর্চা রিপোর্ট:

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামীলীগ। নারায়ণগঞ্জ এবং মুন্সিগঞ্জ জেলা মিলে জাতীয় সংসদের একটি সংরক্ষিত আসন গঠিত। এ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন পেয়েছেন মুন্সিগঞ্জের ফজিলাতুন নেসা।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথ সভা শেষে গত রাত ১০ টায় ফজিলাতুন নেসার নাম ঘোষণা করেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এবারে সংরক্ষিত মহিলা আসনে নারায়ণগঞ্জ থেকে আওয়ামীলীগের ১৪ জন প্রার্থী মনোনয়ন তুলে ছিলেন। তাদের কাউ কে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয় নাই। নারায়ণগঞ্জের যারা মনোনয়ন প্রত্যাশী ছিলেন তারা হলেন ,

বর্তমান সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, আওয়ামী লীগের সাবেক এমপি সারাহ বেগম কবরী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মো: শহীদ বাদলের সহধর্মিনী কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাহিদা হাসনাত, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর ড. শিরিন বেগম, মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি ইসরাত জাহান খান স্মৃতি, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সংরক্ষিত আসন ১৩, ১৪ ও ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মনোয়ারা বেগম, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক ও ভাষা সৈনিক মরহুম মফিজুল ইসলামের কন্যা আলিয়া মফিজ, আওয়ামী লীগের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার হাসনাতের সহধর্মিনী রুবিয়া সুলতানা, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও স্ট্যামফোর্ড ইউনিভাসিটির আইন বিভাগের চেয়ারম্যান ড. সেলিনা আক্তার, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক যুগ্ম-সম্পাদক নাসরিন সুলতানা ঝরা, সোনারগাঁ উপজেলা মহিলা লীগের সভানেত্রী এড. নুরজাহান, এবং সাবেক কেন্দ্রীয় যুব মহিলা লীগ নেত্রী লন্ডন প্রবাসী শারমিন আমির।

এদিকে নারায়ণগঞ্জে আশা টিকে রয়েছে জাতীয় পার্টি থেকে মনোনয়ন নেয়া প্রয়াত সংসদ সদস্য এ কে এম নাসিম ওসমানের সহধর্মিনী পারভীন ওসমানের। তিনি আওয়ামীলীগের প্রার্থী ফজিলাতুন নেসার সাথে লড়াই করবেন। তবে ভোটের দিক দিয়ে এগিয়ে রয়েছে ফজিলাতুন নেসা । নারায়ণগঞ্জ এবং মুন্সিগঞ্জ জেলায় সাধারণ আসনের এমপি রয়েছে ৮ জন। তার মধ্যে দু জন জাতীয় পার্টির ৫ জন ক্ষমতাসীন আওয়ামীলীগের একজন বিকল্প ধারা বাংলাদেশের।

স্পন্সরেড আর্টিকেলঃ