আজ বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে প্রধান বিরোধী দল কারা

রাজনৈতিক প্রতিবেদক
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ নিরঙ্কুশ বিজয় লাভ করে সরকার গঠন করেছে। এবারের সংসদে প্রধান বিরোধী দল নিয়ে ধূ¤্রজাল সৃষ্টি হয়েছে। জাতীয় পার্টি সংসদে নামে মাত্র প্রধান বিরোধী দল । নারায়ণগঞ্জে জাতীয় পাটির দখলে ২ টি আসন রয়েছে। নিয়ম অনুযায়ী জাতীয় পাটি বিরোধী দলের ভূমিকা পালন করার কথা । কিন্তু নারায়ণগঞ্জে বিরোধী দল কোনটা তা জনগণ জানে না।

বিএনপি নির্বাচনে পূর্বে বিরোধী দলের ভূমিকা পালন করলেও বর্তমানে তাদের কে মাঠে দেখে যাচ্ছে না। গত নির্বাচনে ধানের শীষ প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা কারী বিএনপির অন্যতম মিত্র জমিয়তে ইসলামের নারায়ণগঞ্জ জেলা সভাপতি মনির হোসেন কাশেমীকে মাঠে দেখা যাচ্ছে না।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে নাগরিক ঐক্যের প্রার্থী এসএম আকরাম কে দেখা মিলছে না। সরকারে উন্নয়ন কাছে বিরোধী দল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিরোধী দল না থাকলে দেশের উন্নয়নে স্বেচ্ছাচারি হয়। নারায়ণগঞ্জে বর্তমান সরকার ব্যাপক উন্নয়ন মূলক কাজ করছে কিন্তু বিরোধী দল ভালো মন্দ কাছের কোন মন্তব্য করছে না।

জাতীয় পাটির এমপি সহ নেতাকর্মীরা সরকারি দলের সাথে আতাত করে চলছে। তারা সত্যিকারের প্রধান বিরোধী দলের ভূমিকা পালন করছে না। ইসলামী দলগুলো গত নির্বাচনে অংশ নিলেও এখন তাদের কোন খবর নেই। বাম জোটের নেতাদের মাঝে মাঝে মাঠে দেখা গেলেও তাদের সংখ্যা খুবই কম।

রাজনৈতিক বিশ্লেষকদের মন্তব্য বিরোধী দল বলতে শক্ত অবস্থানে এখন আর কোন দল নেই।

রাজনীতির মাঠে প্রধান বিরোধী দলের অবস্থানে কোন দল? এ বিষয়ে জানতে জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য আল-জয়নালের সাথে কথা বলার জন্য তার মুঠোফোনে কল দেয়া হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। । জাতীয় ঐক্যফ্রন্ট বিএনপির মনোনিত নারায়ণগঞ্জ-৫ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে লড়েছেন এস এম আকরাম। বর্তমানে বিরোধী দল বলতে রাজনীতির মাঠে কোন দল আছে জানতে চেয়ে তার মুঠোফোনে কথা হলে তিনি দৈনিক সংবাদচর্চাকে বলেন, হা হা। রাজনীতির মাঠে অবশ্যই বিএনপি। সংসদে ত পেছ লাগাইয়া লাইছে আমাদের প্রধানমন্ত্রী। নির্বাচন করল জাতীয় পার্টিকে নিয়ে। সংসদে আবার বিরোধী দল করেছে। এতে গৃহ পালিত বিরোধী দল করেছে জাতীয় পার্টিকে। ছিট ভাগা ভাগী করেছে। বিএনপিকে যে সাত টা সিট দিছে সে দিয়েত বিরোধী দল হয় না।

তাই জাতীয় পার্টিকে বিরোধী দল বানাইছে। দল গোছানো হচ্ছে। এখনও রাজনীতির মাঠে প্রধান বিরোধী দল বিএনপি। এভাবেত চলতে পারে না। বিএনপি সাংগঠনিকভাবে এখনো বিরোধী দল বলেই দাবি করেন এসএম আকরা।

রাজনীতির মাঠে প্রধান বিরোধী দল বলে কোন দলকে মনে করছেন জানতে, মহানগর আওয়ামী লীগ ও জেলা পরিষদের সভাপতি আনোয়ার হোসেনের সাথে এ বিষয়ে কথা হলে তিনি দৈনিক সংবাদচর্চাকে বলেন, জনগণ যে দলকে রায় দিয়েছেন তারাই প্রধান বিরোধী দল। রাজনীতির মাঠে বিরোধী দল বলতে জাতীয় পার্টি রয়েছে। এ দল ছাড়াত কোন বিরোধী দল নেই বর্তমানে।

স্পন্সরেড আর্টিকেলঃ