আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মিছিল

না.গঞ্জে ঈদে মিলাদুন্নবী

না.গঞ্জে ঈদে মিলাদুন্নবীসংবাদচর্চা রিপোর্ট:

বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এর জন্ম দিন সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জে নানা আয়োজনে পালিত হয়েছে।বুধবার (২১ নভেম্বর) সকাল ১০টায় নগরীর শীতলক্ষ্যা এলাকার বাপ্পী চত্বর থেকে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের উদ্যোগে ঐতিহাসিক  জশনে জুলুস বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী’র ।

জশনে জুলুসটি শুরু হয়ে নগর ভবন, মন্ডলপাড়া, ডিআইটি, দুই নম্বর গেট, প্রেস ক্লাব চত্বর, চাষাঢ়া, খানপুর মেট্টো সিনেমা হল চত্বর, কালীর বাজার, এক নম্বর গেট, থানার পুকুর পাড়, টানবাজার, নিমতলী, ডাইলপট্টি হয়ে টানবাজার নিতাইগঞ্জ বায়তুল ইজ্জত জামে মসজিদের সামনে গিয়ে শেষ হয়। সেখানে জশনে জুলুসের লাখো মানুষের মিলনস্থলে পরিণত হয়।

জশনে জুলুসে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ ও বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামায়াতের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদী নেতৃত্বে ঈদে মিলাদুন্নবী (দঃ) উপলক্ষে জিকির, হামদ-নাত ও দরুদ শরীফ পাঠ করা হয়। পরে মিলাদ-মাহফিল শেষে দেশ ও জাতির শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামাত এর সভাপতি ও ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ এর চেয়ারম্যান আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী আল আবেদীন বলেন , বিশ্বমানবতার শান্তির প্রতীক আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (দঃ)। তিনি এই পৃথিবীর জমিনে কেয়ামত আগ পর্যন্ত তিনি তার আর্দশকে সমাজের সর্বক্ষেত্রে শ্রেষ্ঠতর হিসেবে প্রতিষ্ঠিত করেছেন । পবিত্র ঈদ এ মিলাদুন্নবী মুসলমান ও প্রত্যেকটি মুমিনের জন্য পৃথিবীর সকল দিনের চেয়ে সবচেয়ে খুশির দিন । কারণ এই দিনে না আসলে আমার তাওহীদ সর্ম্পকে জানতে পারতাম না । কোরআন হাদীস, নামায, রোজা, হজ্জ,যাকাত কোন কিছুই আমরা পেতাম না। এদিনটি মুমিনের জন্য ঈদের দিন। এই দিনে একমাত্র অখুশি হয়ে কান্না করেছিলো শয়তান । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই তিনি সমস্ত শিক্ষা প্রতিষ্ঠানকে পবিত্র ঈদ এ মিলাদুন্নবী (দঃ) উদযাপনকে বাধ্যতামূলক করেছেন।

জশনে জুলুশ ঈদ -এ- মিলাদুন্নবী (দঃ) উদযাপন কমিটি নারায়ণগঞ্জ জেলা সভাপতি এ কে এম আবু সুফিয়ান বলেন, আমার মতো নগণ্য ব্যক্তিকে জশনে জুলুশের যে গুরু দায়িত্ব দিয়েছেন তারজন্য আমি সকলে কাছে কৃতজ্ঞ। কার্যক্রমগুলো আমি যথাযথভাবে পালন করা চেষ্টা করেছি। এরপরেও যদি কোন ব্যর্থতা থাকে তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। সকলের সহযোগিতার কারণেই আজকের এ মহতী কর্মসূচীগুলো স্বার্থক হয়েছে। এর জন্য আমি সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওলাদে রাসূল , ভাইস চেয়ারম্যান ইসলামকি ফ্রন্টের ভাইস চেয়ারম্যান পীরজাদা সৈয়দ জাহের শাহ মোজাদ্দেদী, যুব হিজবুর রসুল (সাঃ) কমিটির সভাপতি পীরজাদা সৈয়দ মাহমুদ শাহ মোজাদ্দেদী, জশনে জুলুশ ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) উদযাপন কমিটি নারায়ণগঞ্জ জেলা সভাপতি এ কে এম আবু সুফিয়ান, নির্বাহী উপদেষ্টা রহমত উল্লাহ খন্দকার সেন্টু, সহসভাপতি হাজী মো.নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শ্যামল, মকছুদুর রহমান জাবেদ, সদস্য ফিরোজ মাদবর, সৈয়দ মোক্তার হোসেন, ইমরান খন্দাকার, দপ্তর সম্পাদক হেদায়েত উল্লাহ জুম্মান, প্রচার সম্পাদক রাজু আহম্মেদ,সহ-প্রচার সম্পাদক বশির আলম সেতু, যুব হিজবুর রসুল (সাঃ) কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ডা. আশিক মাহমুদ মিতুল, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ দপ্তর দপ্তর সম্পাদক এম মনির হোসাইন, ইসলামী ছাত্রসেনা কেন্দ্রীয় কমিটির সভাপতি এমএম নঈম উদ্দিন, সাধারণ সম্পাদক গোলাম হায়দার হাসিব, বাইতুল ইজ্জত জামে মসজিদের পেশ ইমাম হাফেজ আব্দুল বাছেদ,ইসলামী ছাত্রসেনা নারায়ণগঞ্জ জেলার সভাপতি রাহাত হাসান রাব্বী, যুব হিজবুর রসুল সহসাংগঠনিক সম্পাদক শাহ নিয়ামুল ইসলাম নাইমসহ দেশ বরেন্য ওলামায়ে কেরামগণ উপস্থিত ছিলেন।

ঈদ-এ-মিলাদুন্নবী (দঃ) জশনে জুলুস অনুষ্ঠান দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া করে শেষ করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ