আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নানান দাবিতে বাসদের মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা
স্বাস্থ্যখাতে বাজেটের ২০% বরাদ্দ করা, কৃষি, শিক্ষা, সামাজিক সুরক্ষায় বরাদ্দ বাড়ানো, খানপুর করোনা হাসপাতালে দ্রুত আইসিইউ চালু করে কীটের সংকট দুর করে নিয়মিত ও সর্বোচ্চ টেস্টের ব্যবস্থা করার দাবিতে মানব বন্ধন করা হয়েছে । মঙ্গলবার (২৩ জুন) বিকেল ৩টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে নারায়ণগঞ্জ জেলা বাংলাদেশের সমাজতান্ত্রিক (বাসদ) দলের আয়োজনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে জেলা বাসদের সমন্বয়ক কমরেড নিখিল দাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন, বাসদ জেলা ফোরামের সদস্য ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, বাসদ জেলা ফোরামের সদস্য ও গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সভাপতি সেলিম মাহমুদ, ফতুল্লা থানা বাসদ এর সমন্বয়ক এম এ মিল্টন, পাগলা আঞ্চলিক শাখা বাসদের সমন্বয়ক ও রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক এস এম কাদির, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার অর্থ সম্পাদক মুন্নি সরদার ও গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ।
এসময় নিখিল দাস বলেন, আমরা দেখেছি আমাদেট রাজস্ব খ্যাতে আমরা যে ট্যাক্স দেই সেই ট্যাক্স থেকে ১০হাজার কোটি টাকা বাড়তি বাজেটের আয়ওতায় আনা হয়েছে। অর্থ্যাৎ গতবার যে লক্ষ মাত্রা ছিল এবার আরও বড় আকারে ট্যাক্স জনগনের উপর চাপিয়ে দিয়ে সেই ট্যাক্স সংগ্রহ করছে। যেখানে বড় লোকের কর্পোরেট ট্যাক্স কমিয়ে দিয়ে তা জনগণের উপর চাপিয়ে দিয়েছে।দেশে কোথাও চিকিৎসা নাই।হাসপাতাল থেকে হাসপাতাল ঘুরে ঘুরে মানুষকে এম্বুলেন্স জীবন দিতে হচ্ছে। আমরা দেশের কাছে দাবি জানিয়েছি এভাবে জাতে আর মানুষকে মরতে না হয়। স্বাস্থ্য খ্যাতে বড় ধরনের বাজেট হওয়া কথা ছিল কিন্তু তা হয়নি। জাতীয় বাজেটে আমরা সরকারের কাছে ২০%দাবি করেছিলাম। সেখানে তারা করছে মাত্র ৫.১%। আপনারা জি ডি পি ১%ও বরাদ্দ দিতে পারেন না কী ভয়ংকর দূরঅবস্থার মাঝে আমরা আছি!
এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ