আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নানক-সাদেক খানের কর্মীদের সংঘর্ষ, নিহত ২

মোরশেদ মুকুল: রাজধানীর মোহাম্মদপুরে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আরিফ (১৫) ও সুজন (১৭) নামে দুই কিশোরের নিহত হয়েছে।

শনিবার সকালে সকাল ১০টার দিকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাদেক খানের মনোনয়নপত্র সংগ্রহ করাকে কেন্দ্র করে আদাবরের নবোদয় হাউজিং এলাকায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের শতাধিক আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, একটি পিকআপে করে আসা বেশ কিছু যুবক লোহার গেটের কাছে এলে বিপরীত দিক থেকে সেই পিকআপ লক্ষ্য করে হামলা চালায়। পরে উভয় পক্ষের ছোটাছুটিতে একটি পিকআপ দ্রুত মোড় নিতে গেলে চাপা পড়ে আরিফ ও সুজন মারাত্মকভাবে আহত হলে আরিফকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরিফের ভাই জানান, আমার ভাই যুবলীগের একটি অনুষ্ঠানে যাচ্ছিল। তাদের গাড়িতে হামলা হলে সে পালানোর সময় একই গাড়িতে চাপা পড়ে।
অন্যদিকে গুরুতর আহত অবস্থায় সুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে তার মৃত্যু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক ও মনোনয়ন প্রত্যাশী সাদেক খানের সমর্থকদের মধ্যে পুর্বশত্রুতার জেরে এই সংঘর্ষ বাঁধে।

দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক ঢাকা-১৩ (মোহাম্মদপুর-আদাবর) আসনে এবারও নৌকার মনোনয়ন প্রত্যাশী। অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খানও একই আসনে মনোনয়ন চাইছেন।

জানা যায়, সাদেক খানের সমর্থকদের ধানমন্ডির আবাহনী মাঠে জড়ো হতে বলা হয়। সেখান থেকেই মিছিল নিয়ে তাদের মনোনয়ন কিনতে যাওয়ার কথা ছিল। কিন্তু পথেই প্রতিপক্ষ তাদেও উপর হামলা চালিয়েছে।
আদাবর থানার ওসি কাওসার আহমেদ বলেন, আওয়ামী লীগের দুই পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এখন পরিস্থিতি স্বাভাবিক। আমরা সতর্কভাবে পরিস্থিতির ওপর নজরদারি চালাচ্ছি।

সংঘর্ষের বিষয়ে সাদেক খান সাংবাদিকদের জানান, যুবলীগের তুহিনের নেতৃত্বে আমার সমর্থকদের ওপর হামলা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ